‘নিশীথ প্রামাণিক রাজবংশী সম্প্রদায়ভুক্ত নয়, ওর বাবা বাংলাদেশী’, বিস্ফোরক মন্তব্য উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের, পালটা দিলেন সাংসদ

ইউবিজি নিউজ, কোচবিহার : কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক নাকি রাজবংশী সম্প্রদায়ের লোকই নন। রবিবার রাতে এমনই দাবি করলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

ওই জনসভায় তিনি বলেন, ‘নিশীথ প্রামাণিক রাজবংশী সম্প্রদায়ভুক্ত নয়। ওর বাবা বাংলাদেশী।’ তাঁর এই মন্তব্যে স্বাভাবিকভাবে জেলার রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। যদিও এই দাবি ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন নিশীথ প্রামাণিক।

ওই সভায় ভাষণ দিতে গিয়ে মন্ত্রী বলেন, “নিশীথ প্রামাণিক তফসিলি শুনেছি। কিন্তু ও রাজবংশী সম্প্রদায়ভুক্ত লোক নয়। বাংলাদেশে ওর বাবার জন্ম। পরামানিক পদবি। পরামানিক ও প্রামাণিক কিন্তু তফাৎ রয়েছে। এখানে ভেঙ্গে বলছি না। বাংলাদেশের পরামানিক। সেটা এদেশে এনে করেছে প্রামাণিক। কিন্তু রাজবংশী সম্প্রদায়ের নয়। তাই বলতে চাই কোন কাক যদি ময়ূরের পুচ্ছ পরে। তাহলে কিন্তু তাকে ময়ূর কেউ বলে না। কী বলে? কাক হয়ে ময়ূরের পাখা পরে ময়ূর সাজতে চাইছে।এই নকল ময়ূরদের একবার চিনে নিন। আবার ছদ্মবেশে আপনাদের কাছে আসবে। আবার নানারকম বাহানা দেবে। লোকসভার আগে বলেছিল নারায়ণী সেনা গঠন করা হবে। দেড় বছরের মধ্যে খবর নেই। যেহেতু ২০২১ সালের নির্বাচন ছয়মাস বাকী। তাই আবার নারায়ণী সেনার ধোঁয়া তুলছে।”এই বিষয়টিকে একেবারে পাত্তা দিতে নারাজ সাংসদ।

নিশীথ বলেন, “উনি পাগল হয়ে গেছেন। পাগল হয়ে এসব উলটাপালটা কথা বলছেন। উনার মস্তিস্কে বিভ্রাট ঘটেছে। উনি ক্ষমতা হারিয়ে লাইমলাইটে আসবার জন্য এসব বিতর্কিত মন্তব্য করছেন।”