উত্তরবঙ্গ

ময়নাগুড়ির ট্রেন দুর্ঘটনায় দুঃখপ্রকাশ মোদী-মমতার, মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা সাহায্য ঘোষণা রেলের

ময়নাগুড়ি, ১৩ জানুয়ারিঃ আজ বিকেল ৫টা নাগাদ ময়নাগুড়িতে লাইনচ্যুত হয়েছে বিকানের এক্সপ্রেস। বাড়ছে মৃত ও আহতের সংখ্যা। এই দুর্ঘটনার খবর পেয়েই টুইটে দুঃখপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে দুঃখপ্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থলে যাওয়ার কথা রেলমন্ত্রীর। পাশাপাশি ইতিমধ্যেই রেলের তরফে মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ আচমকাই ময়নাগুড়ির দোমোহানি এলাকায় লাইনচ্যুত হয় গুয়াহাটিগামী আপ বিকানের এক্সপ্রেস। দুমড়ে-মুচড়ে যায় বেশ কয়েকটি কামরা। ক্ষতিগ্রস্ত হয় ট্রেনটির মোট ১২টি বগি। আটকে পড়েন বহু যাত্রী। প্রাথমিকভাবে স্থানীয়রা উদ্ধারকাজে হাত লাগান। তাঁদের সামর্থ্য মতো উলটে যাওয়া বগি গুলিতে আটকে পড়া যাত্রীদের বের করে আনার চেষ্টা করেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিক ও উদ্ধারকারীরা। উলটে যাওয়া বগি কেটে শুরু হয় যাত্রীদের বের করার কাজ। কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই জেলার প্রশাসনিক আধিকারিকদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তীতে টুইটে দুঃখপ্রকাশ করেন তিনি। উদ্বেগ প্রকাশ করে তিনি লেখেন, “দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন রাজ্যের উচ্চপদস্থ আধিকারিকরা। আহতদের যত দ্রুত সম্ভব চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।” অভিষেক বন্দ্যোপাধ্যায় সমবেদনা জানিয়েছেন মৃতদের পরিবারকে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

ঘটনার জন্য টুইটে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, ঘটনা নিয়ে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন প্রধানমন্ত্রী। সূত্র মারফত খবর, রাতেই ময়নাগুড়ি যাবেন রেলমন্ত্রী। এদিকে ইতিমধ্যেই রেলের তরফে জানানো হয়েছে, মৃতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। গুরুতর জখমরা ১ লক্ষ টাকা করে পাবেন। সামান্য আহতরা পরিবার পিছু পাবেন ২৫ হাজার টাকা।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]