সাত দফা দাবির ভিত্তিতে জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি মেলা হকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের

ইউবিজি নিউজ ব্যুরো : সাত দফা দাবির ভিত্তিতে জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি দিলেন মেলা হকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা। মঙ্গলবার সকালে রাসমেলা ময়দানে সামনে থেকে বিশাল মিছিল করে জেলাশাসকের দপ্তরে গিয়ে বিক্ষোভ স্মারকলিপি দিলান তারা।

প্রসঙ্গত করোনাভাইরাস এর প্রভাবে জেরবার দেশ। সংক্রমণ কমানোর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এই কারণে বিভিন্ন হাট-বাজার এমনকি মেলা বন্ধ করে দেওয়া হয়। এই অবস্থায় সাত মাস ধরে চরম সংকটে রয়েছে মেলা করা ব্যবসায়ীরা।

দুর্গাপূজার সময় থেকেই মেলা শুরুর দাবিতে জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি দিলেন তারা।সাত দফা দাবির মধ্যে তাদের মূলত রয়েছে করোনার ফলে প্রত্যেক দোকানদারদের আত্মিকভাবে সংকটে পড়েছে এই কারণে সাড়ে সাত হাজার টাকা করে ভাতা দিতে হবে, মেলা প্রাঙ্গণে সরকারিভাবে জীবাণুমুক্ত করার কাজ করতে হবে এমনকি মেলা হকার্স কর্মীদের বিমান আওতায় আনতে হবে।

এদিন মেলা হকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পদাধিকারী বলেন, করোনার কারণে দীর্ঘ সাত মাস ধরে দোকানপাট বন্ধ রয়েছে। আমরা মেলা করে সংসার চালাই আমাদের অবিলম্বে মেলা করার অনুমতি দিতে হবে। এবং আমরা সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনকে সাহায্য করেই মেলা করতে চাই। তাই এই কারণে জেলাশাসকের করণে স্মারকলিপি প্রদান করছি ৭ দফা দাবিতে।