ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস

ইউবিজি নিউজ : আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে আলিপুরদুয়ার এবং কোচবিহারের বেশ কিছু এলাকায়। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকালে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি এবং কোচবিহারে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুৎ-এর সম্ভাবনা রয়েছে।

দিনকয়েক ধরে ভারী বর্ষণ বন্ধ থাকলেও ফের একবার নিম্নচাপের ভ্রুকুটি বাংলায়। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী সময় বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। তবে তার আগে আগামী ৪৮ ঘণ্টা উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে চলেছে। জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহারে কয়েকটি জায়গায় বৃষ্টি হবে বেশি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ঝড়-ব়ৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে প্রতিকূল আবহাওয়া বেশি লক্ষ্য করা যাবে উপকূলের জেলায়।

মঙ্গলবার বিকেলে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতে পরিমাণ বৃদ্ধি পেতে চলেছে। এর কারণ হিসেবে বঙ্গোপসাগরের উপর তৈরি হতে চলা নিম্নচাপকেই চিহ্নিত করা হয়েছে। আগামী ২৩ জুলাই নাগাদ বঙ্গোপসাগরের উপর এই নিম্নচাপ তৈরি হতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। যে কারণে আগামী ২২ ও ২৩ জুলাই দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, ও বাঁকুড়ায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ২৬ জুলাই নাগাদ দক্ষিণবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে বৃষ্টির পরিমাণ আরো বৃদ্ধি পাবে। সেই বৃষ্টিপাত প্রায় ২৮ জুলাই পর্যন্ত চলবে। যদিও নাগাড়ে বৃষ্টিপাতের ফলে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। বাতাসে আদ্রতা বজায় থাকবে। অস্বস্তিকর আবহাওয়াও এখনই বিদায় নেবে না। তবে নিম্নচাপের জেরে যখন বেশি বৃষ্টিপাত হবে, তখন দিনের তাপমাত্রা খানিকটা হলেও কমবে।