গুলিকাণ্ডের ঘটনায় শীতলকুচিতে এল সিআইডির তদন্তকারী টিম

কোচবিহার, ১৭ মেঃ এবার শীতলকুচির গুলি কাণ্ডে সেই বুথে গিয়ে গুলিচালনার ঘটনার পুনর্নির্মাণের প্রক্রিয়া শুরু করে দিল সিআইডি। সোমবার সিআইডির স্পেশাল ইনভেসটিগেশন টিমের সদস্যরা শীতলকুচির জোড়পাটকির ১২৬ নম্বর বুথে গিয়ে গোটা ঘটনা খতিয়ে দেখেন। মাথাভাঙা থানার পুলিশও ঘটনাস্থলে যান। বুথের চারপাশ ঘুরে দেখেন তাঁরা। এতদিন মাথাভাঙা থানার তদন্তকারী আধিকারিকরা যে বয়ান দিয়েছিলেন সেটাও মিলিয়ে দেখা হচ্ছে ঘটনাস্থলে।

জানা গিয়েছে, সোমবার সকাল ৮ টা নাগাদ শীতলকুচির জোড়পাটকির যে বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ গিয়েছিল ৪ জনের, সেখানে যান তদন্তকারীরা। ইতিমধ্যেই শুরু হয়েছে ঘটনার পুনর্নির্মাণ। সূত্রের খবর, শীতলকুচির ওই বুথের বাইরে ঠিক কোথায় গুলি চলেছিল, কী হয়েছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। সেই সঙ্গে পুলিশ আধিকারিকদের জেরা করে যে তথ্য পাওয়া গিয়েছিল, তার সত্যতা যাচাই করা হচ্ছে বলে খবর।

উল্লেখ্য, শীতলকুচি কাণ্ডের তদন্তে সিট গঠন করার পরই শীতলকুচি থানার আইসিকে ডেকে পাঠান তদন্তকারীরা। পরবর্তীতে জোড়পাটকির ১২৬ নং বুথে কর্মরত কেন্দ্রীয় বাহিনীর দুই অফিসার-সহ ৬ জনকে তলব করে সিআইডি। তবে করোনার অজুহাতে ইতিমধ্যেই দু’বার হাজিরা এড়িয়েছেন তাঁরা। ফের তাঁদের ডেকে পাঠানো হয়েছে। এরই মাঝে শীতলকুচিতে তদন্তকারী দল।

প্রসঙ্গত, রাজ্যে চতুর্থ দফার ভোটের দিন গত ১০ এপ্রিল কোচবিহারের শীতলকুচির জোড়পাটকির ১২৬ নং বুথের কাছেই গুলিবিদ্ধ অবস্থায় মৃত্যু হয় চারজনের। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে তাদের মৃত্যু হয় বলে বিভিন্ন মহল থেকে দাবি করা হয়। সেই ঘটনারই এবার পুনর্নির্মাণ করতে চায় সিআইডি।