শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের উদ্যোগে শিলিওগুড়িতে শুরু হল সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচী

olনিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি: শিলিগুড়িতে বুধবার আনুষ্ঠানিক ভাবে সূচনা হল সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচী। এদিন ভক্তিনগর ট্রাফিক গার্ডে আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠানের সূচনা করেন শিলিগুড়ি পুলিশ কমিশনার আর্থব ত্রিপুরারী।

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আয়োজিত এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দার্জিলিং জেলাশাসক এস পন্নমবলম, শিলিগুড়ি মহকুমা শাসক সুমন্ত সহায় সহ পুলিশের পদস্থ কর্তারা। পথ দূর্ঘটনা রোধ করার পাশাপাশি সাধারণ মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন পুলিশ কমিশনার আর্থব ত্রিপুরারি।

সেফ ড্রাইভ সেভ লাইফ এর চতুর্থ বর্ষপূর্তি ও কোভিড ১৯ কর্মসূচিকে সামনে রেখে এদিন শিলিগুড়ি কমিশনারেটের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে একটি মোটর সাইকেল র‍্যালী বের হয়।

পাশাপাশি পানিট্যাঙ্কি ট্রাফিক গার্ড এবং শিলিগুড়ি জংশন ট্রাফিক গার্ডের তরফ থেকেও অনুষ্ঠিত হয় একাধিক অনুষ্ঠান। যারা ট্রাফিক আইন মেনে হেলমেট পরে এবং সরকারি নিয়মবিধি মেনে গাড়ি চালাচ্ছিলেন তাদের প্রত্যেককে গোলাপ ফুল ও চকলেট দিয়ে আরো উৎসাহিত করা হয় পুলিশের পক্ষ থেকে। এর পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবিলা করতে সাধারণ মানুষকে সচেতন থাকার আবেদন জানিয়েছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট।