Ad
উত্তরবঙ্গকোচবিহার

কোচবিহারে জেলা সহ উত্তরবঙ্গের কয়েক জেলায় অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। একইসঙ্গে এই কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং সিকিমের ওপরে সক্রিয় রয়েছে। তার জেরেই উত্তরবঙ্গের জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। এদিকে, মঙ্গলবার থেকে উত্তর-পূর্ব ভারত-সহ হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে, সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Ad

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। এছাড়াও দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে আলিপুরদুয়ার ও কোচবিহারে।

এদিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুরে। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান এবং দুই ২৪ পরগনাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে আজ সকাল থেকেই শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন আদ্রতার পরিমাণ থাকবে যথাক্রমে ৯৭ ও ৭৮ শতাংশ। আগামী পাঁচ দিন তাপমাত্রা খুব একটা হেরফের হবে না। তবে আর্দ্রতা বেশি থাকার জন্য অস্বস্তি বজায় থাকবে। গত ২৪ ঘন্টায় শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে ২.৯ মিলিমিটার।

আরও পড়ুন