দিনহাটার পর এবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠলো কোচবিহারের শীতলকুচি

ইউবিজি নিউজ, দিনহাটা : দিনহাটা ১ নম্বর ব্লকের পর এবার এবার তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এল শীতলখুচি ব্লকে। দলীয় বিধায়ককে না জানিয়েই অঞ্চল কমিটি ঘোষণা করলো দলের দুই ব্লক সহ-সভাপতি। অপরদিকে ব্লক সহ- সভাপতিদের অঞ্চল কমিটি ঘোষণা করার কোন এক্তিয়ার নেই বলে দাবি করেছেন বিধায়ক হিতেন বর্মন।

শনিবার শীতলকুচিতে তৃণমূলের অফিসে ব্লক যুব তৃণমূল সভাপতিকে পাশে বসিয়ে দুই সহ-সভাপতি পূর্ন গোবিন্দ সিংহ ও শাহের আলী মিয়া আটটি অঞ্চলের সভাপতি সহ পদাধিকারীদের নাম ঘোষণা করেন। যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ব্লক সভাপতিরও অনুমোদন রয়েছে বলে দাবি সহ- সভাপতিদের।

শীতলখুচি ব্লকের তৃণমূল সহ-সভাপতি শাহের আলী মিয়ার বক্তব্য, লোকসভা নির্বাচনের পর থেকেই এলাকায় বিজেপির দুষ্কৃতীরা দাপিয়ে বেড়াচ্ছে। তার বক্তব্য, জেলা সভাপতি পরিবর্তন হওয়ার পরই ব্লক কমিটি সহ অঞ্চল ও বুথ কমিটি ভেঙে দেওয়া হয়। এরপর থেকে কোন কমিটি হয়নি।

এলাকার বিধায়কের বিরোধিতার কারণে পূর্ণাঙ্গ কমিটি হয়নি। কমিটি না থাকায় বুথ ও অঞ্চল স্তরে এই কর্মসূচি নেওয়া যাচ্ছে না। বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তাই আমরা বাধ্য হয়ে অঞ্চল কমিটি ঘোষণা করলাম।

এই সম্পর্কে বিধায়ক হিতেন বর্মন বলেন, এভাবে ব্লকের দুই সহ-সভাপতির অঞ্চল কমিটি ঘোষণা করার কোন এক্তিয়ার নেই। তারা দলীয় নিয়ম না মেনেই এই কমিটি তৈরি করছে।

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে এভাবে কমিটি গঠন নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে রাজনৈতিক মহলে প্রচন্ড আলোড়ন সৃষ্টি হয়েছে।