Ad
উত্তরবঙ্গরাজ্য

অতিভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে,লাল সতর্কবার্তা জারি আবহাওয়া দপ্তরের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, প্রবল বর্ষণে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। যার ফলে উত্তরবঙ্গের বেশ কিছু নদীতে ব্যাপক জলস্ফীতির সম্ভাবনাও রয়েছে।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গে একাধিক জেলায় আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও আজ সকাল থেকেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

Ad

গত কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে রাজ্যের একাধিক জেলায়। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সপ্তাহজুড়েই উত্তরবঙ্গে বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তরপ্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে, যা বিহার এবং উত্তরবঙ্গের ওপর দিয়ে গিয়েছে। এই অক্ষরেখার প্রভাবেই প্রচুর পরিমাণ জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করছে। এদিকে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ুও। এই দুইয়ের প্রভাবে রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহ থেকে আবহাওয়া বদলাতে পারে।

গত কয়েকদিন ধরে বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গের একাধিক জেলা। নদীর জলস্তর বাড়তে শুরু করেছে। বুধবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে কালিম্পং ও জলপাইগুড়িতেও। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন