সহকর্মীকে খুনের দায়ে বিএসএফ জওয়ানকে যাবজ্জীবন কারাদণ্ড দিল দিনহাটা আদালত

দিনহাটা : নিজের সহকর্মীকে খুনের দায়ে এক বিএসএফ জওয়ানকে যাবজ্জীবন কারাদণ্ড দিল দিনহাটা আদালত। শুক্রবার দিনহাটা এডিজিএম আদালতের বিচারক শান্তনু দত্ত এই রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও বিচারক ওই বিএসএফ জওয়ানকে এক লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডের কথা ঘোষণা করেন। দন্ডাঞ্জাপ্রাপ্ত ওই ব্যক্তির নাম রঘু নন্দন।

ওই মামলার কৌঁসুলি তাহেরুল ইসলাম জানান, উত্তর প্রদেশের বাসিন্দা বিএসএফ জওয়ান রঘু নন্দন এবং অরবিন্দ কুমার। এরা দুজনেই দিনহাটার সাহেবগঞ্জ সীমান্তের দুর্গানগর বিওপিতে কর্মরত ছিল। ২০১৮ সালের ২৪ শে জানুয়ারি সীমান্তের ডিউটি করার সময় রঘু নন্দন ও অরবিন্দ কুমারের মধ্যে বচসা বাধে। হঠাৎই বিএসএফ জওয়ান রঘু নন্দন বিএসএফ জওয়ান অরবিন্দ কুমারের সার্ভিস রাইফেল কেড়ে নিয়ে অরবিন্দ কুমারকে গুলি করে খুন করে।

এর পরেই ঘটনাটি নিয়ে পুলিশ তদন্ত শুরু করে। বিএসএফ জওয়ান রঘু নন্দনকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে ৩০২ এবং ২০১ ধারায় মামলা রুজু করা হয়। বেশ কিছুদিন মামলা চলার পর এদিন বিচারক শান্তনু দত্ত বিএসএফ জওয়ান রঘুনন্দনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের কথা ঘোষণা করেন। পাশাপাশি তাকে এক লক্ষ টাকা জরিমানার কথাও ঘোষণা করা হয়। অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডের কথা ঘোষণা করেন বিচারক।