কোচবিহার ভেটাগুড়িতে উদ্ধার বোমা, গ্রেফতার ২, চাঞ্চল্য এলাকায়

দিনহাটা : শুক্রবারের তৃনমূলের সভায় বোমা হামলার রেশ না কাটতেই ফের বোমা উদ্ধার ভেটাগুড়িতে। শনিবার দুটি তাজা বোমা উদ্ধার করে পুলিস। গত কালের ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করা হয়। সুরোজিত সেন নামে গ্রেপ্তার হওয়া এক দুষ্কৃতির বিরুদ্ধে অস্ত্র আইন সহ একাধিক মামলা রয়েছে। দিনহাটা থানা জানিয়েছে, ভেটাগুড়িতে দুটি বোমা উদ্ধার হয়। দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার রাতে দিনহাটায় তৃনমুল কংগ্রসের সভায় বোমা হামলা হয়। বিজেপি সাংসদ নিশিথ প্রামানিকের বাড়ির কাছে সভা করছিল তৃনমুল। দলীয় প্রার্থীর সমর্থনে চলা এই সভা ভন্ডুল করতে বিজেপি বোমা বাজি করে বলে তৃনমুল দাবি করে। যদিও অভিযোগ অস্বীকার করে বিজেপি। বিজেপির দাবি, তৃনমুলের গোষ্ঠী কোন্দলের জেরেই এই হামলা হয়।

পুলিস প্রশাসনের অনুমতি নিয়েই সভা চলছিল ভেটাগুড়িতে। পুলিসের উপস্থিতিতে বোমা হামলার ঘটনায় শোরগোল পড়ে যায়। ঘটনার প্রতিবাদে দিনহাটা কোচবিহার রাস্তা অবরোধ করে তারা। যদিও বিপুল সংখ্যক পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

রাতভর ওই এলাকায় তল্লাশি চালায় পুলিস। অভিযুক্তদের খোজে বিভিন্ন জায়গায় হানা দেয়। দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে তারা। মুলত এদের উদ্যোগে বোমা ছোড়া হয় ভেটাগুড়িতে তৃনমুলের সভায়। অভিযুক্ত ব্রাহ্মণী চৌকির সুরোজিত সেনের বিরুদ্ধে এর আগে একাধিক অভিযোগ ছিল দিনহাটা থানায়। অস্ত্র আইন সহ বিভিন্ন মামলায় অভিযুক্ত এই আসামী ফেরার ছিল।

শুধু দুই অভিযুক্ত কে গ্রেপ্তার নয়, দুটি বোমা উদ্ধার করে পুলিস। ভেটাগুড়ি থেকে তাজা বোমা গুলি উদ্ধার করা হয়। বোম গুলি নিষ্ক্রিয় করার জন্য বোমে স্কোয়াডে খবর দেওয়া হয়েছে।