শিলিগুড়ি সফর বাতিল অমিত শাহ-র, ১৯ তারিখ আসছেন জেপি নড্ডা

ইউবিজি নিউজ ডেস্ক : আসছেন না অমিত শাহ। পুজোর আগেই শিলিগুড়িতে বড়সড় সাংগঠনিক বৈঠক করার কথা ছিল বিজেপির অন্যতম সর্বোচ্চ নেতা তথা দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিতের। কিন্তু বৈঠকের প্রস্তাবিত নির্ঘণ্টের দিন তিনেক আগে অমিতের মন্ত্রক রাজ্য বিজেপি-কে জানিয়ে দিল, আপাতত তাঁর বঙ্গ সফর হচ্ছে না। তবে অমিত আসতে পারছেন না বলে বৈঠক বাতিল হচ্ছে না। কর্মসূচি দিন দুয়েক পিছিয়ে দিয়ে দলের সর্বভারতীয় সভাপতি জগত্‍প্রকাশ নড্ডা আসছেন শিলিগুড়িতে।

অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ নাগাদ বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠকে বসতে চাওয়ার ইচ্ছা অমিত নিজেই প্রকাশ করেছিলেন।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বঙ্গ বিজেপির শীর্ষনেতাদের সঙ্গে দিল্লিতে বৈঠক হয় দলের কেন্দ্রীয় নেতাদের। তখনই স্থির হয়েছিল যে, পুজোর আগে একবার অন্তত বাংলা সফর করবেন অমিত। কিন্তু চলতি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে তা করার সময় অমিত পাননি। ১৭ বা ১৮ অক্টোবর তিনি শিলিগুড়িতে বৈঠক করবেন বলে মৌখিক ভাবে বঙ্গ বিজেপি-কে জানানো হয়েছিল। সেই অনুযায়ী প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন দলের রাজ্য নেতারা। কিন্তু বুধবার জানা গিয়েছে যে, অমিত শাহ আপাতত বাংলায় আসতে পারছেন না।

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নয়, বিজেপি নেতা হিসেবেই এ বার বাংলায় আসার কথা ছিল অমিতের। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার কারণে নিরাপত্তা সংক্রান্ত নানা প্রোটোকলের ঘেরাটোপে তাঁকে থাকতেই হয়। তাই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকেই বঙ্গ বিজেপির কাছে চূড়ান্ত বার্তাটা আসার কথা ছিল। সেই বার্তা এসেছে। কিন্তু তাতে জানানো হয়েছে যে, অমিত আপাতত শিলিগুড়িতে বৈঠক করবেন না। ‘স্বরাষ্ট্রমন্ত্রকের কিছু গুরুত্বপূর্ণ কাজ সংক্রান্ত ব্যস্ততা’র কারণেই অমিত আপাতত এই সফর বাতিল করলেন— এমনই জানানো হয়েছে বলে মুরলীধর সেন লেন সূত্রের খবর।

উত্তরবঙ্গের সবক’টি জেলার বিজেপি নেতৃত্বকে নিয়ে যে বৈঠক অমিতের করার কথা ছিল, তা অবশ্য বাতিল হচ্ছে না। বৈঠকটি ১৭ বা ১৮-য় হচ্ছে না, ১৯ অক্টোবর বৈঠকের দিন নির্ধারিত হয়েছে। আর অমিতের বদলে আসছেন নড্ডা। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু রয়েছেন এই কর্মসূচি আয়োজনের মূল দায়িত্বে। তাঁর কথায়, ”কর্মসূচিতে কোনও পরিবর্তন নেই। উত্তরবঙ্গের সব জেলার বিজেপি নেতৃত্ব এবং উত্তরবঙ্গ থেকে রাজ্য কমিটি বা উচ্চতর কমিটিতে থাকা নেতাদের নিয়েই বৈঠক হবেন। শুধু তারিখটা দু’দিন পিছিয়ে গিয়েছে। আর অমিতজির বদলে নড্ডাজি আসছেন।”