পুজোর আগেই আসতে চলেছে উত্তরবঙ্গ থেকে তৈরি নতুন ছবি, জানেন কি এই ছবির নাম পড়ুন বিস্তারিত

বিজয় চন্দ্র বর্মন , জামালদহ : বিশ্ব জলসংকট ও পানীয় জল অপচয় বন্ধে মানুষকে সচেতন করে তুলতে উত্তরবঙ্গ থেকে তৈরী ছবি “এক ফোঁটা পানি ” খুব শিঘ্রই বিভিন্ন প্রেক্ষাগৃহে আসার অপেক্ষায়

অবশেষে চা বলয়ে ছবির সুটিং শেষ হলো। ছবি শুভমুক্তি না হতেই ব্যাপক সাড়া পড়েছে ডুয়ার্সের চা বলয়ে। পানীয় জল সংকটের মতো একটি গুরুত্বপূর্ণ বিষয়কে মূল উপজীব্য করে তুলে জনসচেতনতায় প্রয়াস নিয়েছে আর এম টি ফিল্ম প্রোডাকশন।

চা বলয়ের মতো একটি বিশেষ প্রেক্ষাপটে ছবি ক্রমশ হয়ে উঠেছে জীবন্ত। পরিচালক রোপ আক্তারের বাংলা ছবি “এক ফোঁটা পানি ” ভবিষ্যতে মানুষকে নতুন দিশা দেখাবে বলে জানিয়েছেন ছবির প্রযোজক দীলিপ বর্মন।

ছবিটিতে জল সংকটের ভয়াবহ রূপকে ফুটিয়ে তুলেছেন পরিচালক। যা বর্তমান ভারত তথা বিশ্বের একটি জ্বলন্ত সমস্যা হয়ে দেখা দিয়েছে। সেজন্য কিভাবে বৃষ্টির জলকে ধরে রেখে তা সংরক্ষণ করে তাকে পানের উপযুক্ত করে তোলা যায় তার জন্য একটি প্রজেক্ট তৈরী করে নাসির। সেখান থেকে পানীয় জল সংগ্রহ করে ইতিমধ্যে বাস্তব ক্ষেত্রেও তোলপাড় করে দিয়েছেন ছবির পরিচালক।

বাংলাদেশ,দক্ষিণ ভারত, উত্তরবঙ্গের চা বলয় ও পাহাড়ি অঞ্চলের খরস্রোতা নদী, পাহাড়, ঝর্ণার অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যকে কাজে লাগিয়ে ছবিটি তৈরী হয়েছে। ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের নায়ক যুবরাজ খান ও নায়িকার ভূমিকায় উত্তরবঙ্গের নতুন মুখ তথা টিভি সিরিয়ালের দেবিকা জেলে। এছাড়াও উত্তরবঙ্গের নবাগত নায়ক রাসেদ রহমান ছবিতে অভিনয় করেছেন। ছবিটি পূজার সময় মুক্তি পাবে বলে জানা গিয়েছে।