গ্রামীণ রত্ন পুরস্কার ঘোষণা করলেন শিক্ষারত্ন শিক্ষক আলতাফ হোসেন

সৌমিত্র বর্মন ,ফুলবাড়ি :- গত ৫ই সেপ্টেম্বর বৃহস্পতিবার কলকাতার ইনডোর স্টেডিয়ামে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি হাত থেকে শিক্ষারত্ন পুরস্কার গ্রহণ করেছেন মাথাভাঙার ক্ষেতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলতাফ হোসেন। আজ সকাল নয়টায় তিনি ধুপগুড়ি রেলওয়ে স্টেশন নামেন সেখান থেকে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রী এবং এলাকার শুভবুদ্ধি সম্পন্ন মানুষ ওনাকে রিসিভ করে বিদ্যালয় নিয়ে আসেন। আসার সময় রাস্তার দুপাশে দাঁড়িয়ে থাকা বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা এবং এলাকার সাধারণ মানুষ ওনাকে ফুল দিয়ে স্বাগত জানায় এবং আনন্দ উচ্ছাসে এলাকা ভরে যায়।

বিদ্যালয়ের হলরুমে নাচ-গানের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী এলাকার শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এবং ক্ষেতী শক্তি সংঘ ও পাঠাগার এর পক্ষ থেকে সংবর্ধনা জানানো হয় এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

তিনি বিদ্যালয়ের মুকুটে অনেক পুরষ্কার এনে দিয়েছেন বলে জানা যায়। ২০১৩ সালে নির্মল বিদ্যালয় পুরস্কার,২০১৪ সালে শিশু মিত্র পুরস্কার,২০১৮ সালে যামিনী রায় পুরস্কার,২০১৬ সালে কোচবিহার জেলার সেরা বিদ্যালয় পুরস্কার। শিক্ষারত্ন শিক্ষক আলতাফ হোসেন বলেন আমি যে সাম্মানিকটা পেয়েছি সেটা এই এলাকার সকল ছাত্র-ছাত্রী যারা খেলা-ধুলা পড়াশুনা এবং সমাজকল্যাণ কাজে অবদান রাখবে তাদের গ্রামীণ রত্ন পুরস্কারে পুরস্কৃত করা হবে।