Ad
নিউজ

মদ ও মাংস বিক্রিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা, জন্মাষ্টমীতে বড় ঘোষণা যোগীর

তাঁর পরামর্শ, যাঁরা মদ-মাংস বিক্রির সঙ্গে যুক্ত তাঁরা দুধ বিক্রির ব্যবসা শুরু করতে পারেন। এতে মথুরার হৃত গৌরব পুনরুদ্ধার হবে।

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : শ্রীকৃষ্ণের স্মৃতি বিজড়িত মথুরায় এবার মদ ও মাংস বিক্রিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার এই মর্মে নির্দেশিকা জারি করেছেন তিনি। জায়গার নাম বদলের পর এবার নয়া বিতর্কের সৃষ্টি হয়েছে যা নিয়ে।

এদিন কৃষ্ণোৎসব ২০২১ অনুষ্ঠানে এসে মুখ্যমন্ত্রী বলেন, সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে মদ-মাংস বিক্রি নিষিদ্ধ করার সঙ্গে সঙ্গে এই ধরনের কাজে লিপ্ত মানুষদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। তাঁর পরামর্শ, যাঁরা মদ-মাংস বিক্রির সঙ্গে যুক্ত তাঁরা দুধ বিক্রির ব্যবসা শুরু করতে পারেন। এতে মথুরার হৃত গৌরব পুনরুদ্ধার হবে। একসময় দুগ্ধ উৎপাদনে বিরাট নামডাক ছিল মথুরার।

Ad

এদিন যোগী আরও বলেন, ব্রজভূমির উন্নয়নের জন্য সরকার সব রকম প্রয়াস করছে। এর জন্য তহবিল কম হবে না। এই অঞ্চলের উন্নয়নের জন্য সাংস্কৃতিক-আধ্যাত্মিক তত্ত্বের সঙ্গে আধুনিক প্রযুক্তির মেলবন্ধনে ব্রজভূমির উন্নয়ন করব।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে নতুন দিশায় নিয়ে যাচ্ছেন বলে ভূয়সী প্রশংসাও করেন যোগী। তাঁর দাবি, আস্থার প্রতীক এই ধর্মীয় স্থানগুলি দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। এবার সেগুলি পুনরুজ্জীবিত করা হচ্ছে।

আরও পড়ুন