‘পাড়ায় পাড়ায় সমাধান’ প্রকল্পের কাজ পরিদর্শনে খোদ ডিভিশনাল কমিশনার

UBG NEWS, চাঁচলঃ বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নতুন প্রকল্প ঘোষণা করেছেন ‘পাড়ায় পাড়ায় সমাধান’। আর এই পাড়ায় সমাধান প্রকল্পের কাজ পরিদর্শনে আসলেন খোদ ডিভিশনাল কমিশনার।

পশ্চিমবঙ্গ সরকারের উন্নয়নমূলক প্রকল্প ‘পাড়ায় সমাধান’ এর কাজ খতিয়ে দেখতে বুধবার দুপুরে চাঁচল ১ নং ব্লকের বিভিন্ন এলাকা পরিদর্শন করলেন মালদা জেলা প্রশাসনের অধিকারীক দল তথা ডিভিশনাল কমিশনার সৈয়দ আহম্মেদ বাবা, এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক বৈভব চৌধুরী, চাঁচল ১ নং ব্লকের বিডিও সমিরন ভট্টাচার্য, চাচোল পঞ্চায়েত সমিতির সদস্য অমিতেশ পান্ডে সহ অন্যানরা।

সূত্রের খবরে জানা গেছে, রাজ্যের যে সমস্ত এলাকায় এখনও রয়েছে কাঁচা রাস্তা, নিকাশি নালার অভাবে যেখানে আটকে যায় বর্ষার জল, এমনকি যে সমস্ত এলাকায় মানুষের সমাগম বা চলাফেরা বেশি তবে সেই স্থানে পর্যাপ্ত পরিমাণ আলোর ব্যবস্থা না থাকায় সমস্যায় পড়ছেন পথচলতি মানুষ সহ স্থানীয়রা। ফলে উল্লেখ্য ওই সমস্যাগুলি সমাধানের জন্য ‘পাড়ায় সমাধান’ নামক একটি প্রকল্প গ্রহণ করেছে রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এমনকি ইতিমধ্যে এই প্রকল্পের কাজ শুরু হয়েছে। কাজ শুরু হয়েছে চাচোল ১ নং ব্লকের বিভিন্ন এলাকায়। এই দিন সেই সমস্ত এলাকার কাজ পরিদর্শন করেন ডিভিশনাল কমিশনার সৈয়দ আহমেদ বাবা। এই সমস্ত কাজের গুণগতমান খতিয়ে দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি। পাশাপাশি চাচোল ১ নং ব্লকের বিডিও’র একাধিক উন্নয়নমূলক কাজের ভূয়শী প্রশংসা করেন তিনি।