Ad
মালদা

প্রাথমিক শিক্ষক এর উদ্যোগে গড়ে উঠলো সেতু

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ, মালদা: মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের প্রত্যন্ত এলাকার শরণপুর গ্রাম। সম্প্রতি অতি বৃষ্টির কারণে এই গ্রামের একটি রাস্তা বৃষ্টির জলে কেটে চলে যায়। সমস্যায় পড়ে ওই এলাকার বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ। এলাকার মানুষদের সমস্যার সমাধানে এগিয়ে এলেন স্থানীয় প্রাথমিক শিক্ষক বুলবুল খান। মূলত তার উদ্যোগে গ্রামবাসীদের সহ-যোগিতায় সেখানে তৈরি করা হলো একটি বাঁশের মাচা।

সাময়িক ভাবে রাস্তার পরিবর্তে এই মাচার উপর দিয়ে এলাকার মানুষরা চলাচল করবে। ঘটনায় প্রকাশ সম্প্রতি সরনপুর টিটিয়া রাহি গ্রামে অতিবৃষ্টির কারণে গ্রামের রাস্তাটির কেটে যায়। সমস্যায় পরে ওই এলাকায় কয়েক হাজার বাসিন্দা। এলাকাবাসীর সমস্যা নিরসনে এগিয়ে আছে স্থানীয় প্রাথমিক শিক্ষক তথা তৃণমূল নেতা বুলবুল বাবু।

Ad

এ প্রসঙ্গে তিনি বলেন, “বেশ কয়েকদিন থেকে ওই এলাকার মানুষরা রাস্তা নিয়ে চরম দূর্ভোগে ছিলেন। তাই আমি গ্রামবাসীদের সহযোগিতায় বাঁশ দিয়ে ওই এলাকায় একটি বাঁশের মাচা তৈরি করে দিলাম। এ ব্যাপারে স্থানীয় পঞ্চায়েতও আমাকে সাহায্য করেছে। জল কমে গেলে স্থানীয় পঞ্চায়েত এর মাধ্যমে আমরা ওই জায়গাতে একটি পাকা রাস্তা তৈরি করার ব্যবস্থা করব।”

সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের প্রধান কাওসার আলী জানান ওই রাস্তার মধ্যে কিছুটা অংশ কয়েকজন ব্যক্তির ছিল। আমরা পঞ্চায়েতের তরফ থেকে পঞ্চায়েতের জায়গা নির্ণয় করে ওই রাস্তা পাকা করার ব্যবস্থা শীঘ্রই করব।

কিন্তু এর মধ্যেই প্রচন্ড বৃষ্টির কারণে ওই রাস্তাটি কেটে যায়। স্থানীয় প্রাথমিক শিক্ষকের বুলবুল খান এর উদ্যোগে ওখানে একটি বাঁশের মাচা তৈরি করা হয়েছে যাতে এলাকাবাসী যাওয়া-আসা করতে পারেন। জল কমে গেলেই আমরা ওই এলাকায় পাকা রাস্তা নির্মাণ করার ব্যবস্থা করব।

আরও পড়ুন