নয়া বছরে নয়া পঞ্চায়েত ভবন মালদহে

মালদা : জল্পনার অবসান কাটিয়ে সোমবার ভূমি পূজো ও ফাতেহার মধ্য দিয়ে ফিতে কেটে পঞ্চায়েত ভবনের শিলান‍্যাস হল।

সোমবার মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের নয়া ভবনটির শুভ শিলান্যাস করেন পঞ্চায়েত প্রধান জয়নব নেশা।

পঞ্চায়েত সূত্রে জানা গেছে ২০২০-২১ অর্থবর্ষে চতুর্থদশ কমিশনের ২৮,৩৬,৪২০ বরাদ্দে গড়ে উঠবে নতুন পঞ্চায়েত ভবনের ত্রিতল ভবন ।

এদিন শিলান্যাস কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপপ্রধান আবুল কালাম সহ বিভিন্ন দলের নেতৃত্বরা।

পঞ্চায়েত জানায়,প্রায় এক বছর আগে পরিত‍্যক্ত পঞ্চায়েত ভবন ভাঙা হলেও লকডাউন ও করোনার জন্য নয়া ভবন নির্মাণের কাজ আটকে ছিল।উপস্বাস্থ্যকেন্দ্র ভবনের উপর তলায় একটি কক্ষেই চলত পঞ্চায়েত অফিসের কাজ। কাজকর্ম করতে সমস্যা হত পঞ্চায়েত কর্মীদের।পঞ্চায়েতি পরিষেবা নিতে এসে জনসাধারণও একটি মাত্র আঁটোসাঁটো ঘরে সমস্যায় পড়ত।করোনা আহে স্বাস্থ‍্য বিধি অমান‍্যের প্রশ্নও উঠছিল প্রধানের বিরুদ্ধে।

অপরদিকে উপস্বাস্থ্যকেন্দ্রের নার্স ও আশাকর্মীরাও প্রসূতি মা ও রুগীদের নিয়ে নাজেহাল হয়ে পড়ত। সোমবার‌ পঞ্চায়েত ভবনের শুভ শিলান্যাস হওয়ায় খুশি পঞ্চায়েত কর্মী সহ এলাকাবাসী।

পঞ্চায়েত প্রধান জয়নব নেশা জানান, লকডাউন ও করোনার জন্য নতুন পঞ্চায়েত ভবনের নির্মাণে কাজ আটকে ছিল।একটি মাত্র ঘরে পঞ্চায়েত চালাতে সমস্যা হচ্ছিল।প্রায় তিনমাসের মধ‍্যেই কাজ সম্পন্ন হবে আশাবাদী পঞ্চায়েত কর্তৃপক্ষ।