Ad
করোনা ভাইরাসমালদা

করোনা ভাইরাস থেকে সচেতন করতে মাস্ক বিতরণ ও মাইকে প্রচারে নামলেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

মালদা, মহম্মদ নাজিম আক্তার,০৬ সেপ্টেম্বর: পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ মালদা জেলা ও তুলসীহাটা ইউনিটের পক্ষ থেকে রবিবার হরিশ্চন্দ্রপুর থানার বীরেন্দ্র কুমার মৈত্র মার্কেট ও সংলগ্ন এলাকার মানুষকে করোনা ভাইরাস থেকে সচেতন করতে মাইকে প্রচারে নামলেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা। এদিন তারা হাটে মাইকে প্রচার চালানোর পাশাপাশি ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে মাস্ক বিতরণ করেন।

তুলসীহাঁটা বিজ্ঞান মঞ্চ ইউনিটের সদস্য মহম্মদ মিজানুর বলেন ‘বিভিন্ন মাধ্যমে সাধারণ মানুষকে করোনা নিয়ে সচেতনতার প্রচার করলেও মানুষ কিছুতেই সচেতন হচ্ছেন না। যার কারণে রোগের প্রকোপ দিনের পর দিন বেড়েই চলেছে।

Ad

তাই বিজ্ঞান মঞ্চের সদস্যরা উদ্যোগ নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন, যতটুকু সম্ভব সচেতন করে এই ভাইরাস কে ছড়িয়ে পড়া থেকে রোধ করা যায়। রবিবার তুলসীহাটা হাটে প্রায় পাঁচশত মাস্ক বিতরণ করা হয়।

‘এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন মালদা জেলা বিজ্ঞান মঞ্চ তুলসীহাটা ইউনিটের সদস্য মহম্মদ মিজানুর,জামিল আক্তার ও বিশিষ্ট সমাজসেবক বিনোদ গুপ্তা সহ অন্যান্য সদস্যরা।

হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের বিডিও অনির্বাণ বসু জানান আগামী রবিবার থেকে মাস্ক ছাড়া ক্রেতা-বিক্রেতাদের হাটে প্রবেশ নিষেধ ঘোষণা করা হয়েছে। হাটের প্রতিটা গেটে সিভিল ভলেন্টিয়ার্স মোতায়েন থাকবে বলে জানান।

আরও পড়ুন