Ad
মালদা

জমি মাফিয়াদের কারণে ৬ মাস ধরে জলবন্দী, ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ এলাকাবাসীদের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

মালদা, ২৯ সেপ্টেম্বরঃ ছয় মাস ধরে জলবন্দি। প্রতিবাদে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ এলাকার কয়েকশ মানুষের। ইংরেজ বাজার পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের পৌরবাসীরা ছয় মাস ধরে জলবন্দী হয়ে রয়েছেন।

বন্যার জল নয়, বৃষ্টির জমা জলে তারা নরক যন্ত্রণ ভোগ করছেন বলে অভিযোগ আন্দোলনকারী এলাকাবাসীদের।

Ad

 নিকাশি ব্যবস্থার বেহাল দশার কারণে দীর্ঘদিন ধরে জল জমে থাকছে এলাকায় বলে জানিয়েছেন তারা।

 এলাকাবাসীরা বারবার কাউন্সিলর তথা প্রশাসনকে জানানো সত্ত্বেও সমস্যার সমাধান না হওয়ায়, ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করতে তারা বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন এলাকাবাসীরা।

এলাকাবাসীরা জানিয়েছেন, বহুদিন ধরে এলাকা সংলগ্ন একটি বিলে ইংরেজবাজার পুরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং সংলগ্ন এলাকার জল গিয়ে পরতো।

 এলাকাবাসীদের অভিযোগ, স্থানীয় কাউন্সিলরের মদতে কিছু জমি মাফিয়া ওই বিল বন্ধ করার কারণে এলাকায় তাদের দীর্ঘ ৬ মাস ধরে জলবন্দী হয়ে থাকতে হচ্ছে।

এই ইস্যুকে কেন্দ্র করে টানা ২ ঘন্টা ধরে জাতীয় সড়ক অবরোধ চলে। অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় ৩৪ নম্বর জাতীয় সড়কে।

 যানজটের প্রভাব পরে মালদা শহরেও। এরপর অবরোধ তুলতে ঘটনাস্থলে ছুটে আসে ইংলিশবাজার থানার বিশাল পুলিশবাহিনী।

এলাকাবাসীদের সাথে কথা বলে অবরোধ তোলার চেষ্টা করে পুলিশ প্রশাসন। কিন্তু এলাকাবাসীরা অবরোধ না তোলায়, অবশেষে ঘটনাস্থলে ছুটে আসেন মালদা সদর মহকুমাশাসক সুরেশ রানো এবং পশ্চিমবঙ্গ সরকারের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।

মহকুমাশাসক এবং কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী যৌথভাবে সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিলে অবশেষে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা। অবরোধ তুলে নিলে ৩৪ নম্বর জাতীয় সড়কে ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।

আরও পড়ুন