দলের জয়ী প্রার্থীদের নিয়ে আজ বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, মিলতে পারে মন্ত্রিসভার আভাস

কলকাতা, ৩ মেঃ বিজেপিকে মাত করে দলের জয় এসেছে। খুশি তৃণমূল নেত্রী। কিন্তু কোভিড পরিস্থিতিতে আর সময় নষ্ট করতে রাজি নন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলেই দলের জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে বসছেন নেত্রী। সেখানেই একদিকে যেমন কোভিড মোকাবিলায় নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব বুঝিয়ে দিতে চান মমতা, তেমনই ইঙ্গিত দিতে পারেন তৃতীয় তৃণমূল সরকারে মন্ত্রিসভার আভাসও।

দুই তৃতীয়াংশেরও বেশি আসন নিয়ে এবার রাজ্যে ফের সরকার গঠন করতে চলেছে তৃণমূল। সম্ববত তারই তোড়জোড় করতে আজ বিকেলে দলের জয়ী প্রার্থীদের নিয়ে গুরুত্বপূর্ণ একটি বৈঠকে বসছেন তৃণমূল নেত্রী। জানা গিয়েছে আজ বিকেল ৪টে নাগাদ তৃণমূল ভবনে ওই বৈঠক হবে।

রবিবারই এই বৈঠকের কথা দলের জয়ী প্রার্থীদের জানানো হয় বলে দলীয় সূত্রে খবর। জয়ী প্রার্থীদের মমতা কী বার্তা দেন সেটাই এখন দেখার। তবে এমনও জল্পনা রয়েছে, মন্ত্রিসভা গঠন নিয়েও কোনও বার্তা দিতে পারেন দলনেত্রী।

এদিকে, ওই বৈঠকের পর আজ সন্ধেয় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেকথা কালই টুইট করে জানিয়েছেন রাজ্যপাল। ধনখড়ের সঙ্গে সাক্ষাত করে রাজ্যে তৃতীয়বারের জন্য সরকার গঠনের প্রস্তাব দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।