Ad
কলকাতা

৫ অক্টোবর পর্যন্ত সমস্ত সরকারি কর্মীদের ছুটি বাতিল করল নবান্ন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG ONLINE DESK: পুজোর আগে ৫ অক্টোবর পর্যন্ত রাজ্যের সমস্ত সরকারি কর্মীদের ছুটি বাতিল করা হল। শনিবার নবান্ন থেকে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

মূলত জোড়া ঘূর্ণাবর্তের কারণে রবিবার থেকে রাজ্যে টানা পাঁচদিন মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আশঙ্কা করা হচ্ছে, দুর্যোগের কবলে পড়তে পারে রাজ্য। আসন্ন প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। এই সময়ে সাধারণ মানুষের সরকারি সুবিধা পেতে যাতে কোনও অসুবিধা না হয় সেদিকেও নজর রাখা হবে।

Ad

বাংলায় উৎসবের মরসুমে সম্প্রতি পুলিশকর্মীদের ছুটি বাতিল করা হয়। আগামী ৪ অক্টোবর থেকে ১০ ই নভেম্বর পর্যন্ত পুলিশ কর্মীদের ছুটি নিতে পারবে না বলে নির্দেশিকা জারি করা হয়েছিল। এরপর এদিন আসন্ন দুর্যোগ নিয়ে মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন। এরপরই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল, আগামী ৫ অক্টোবর পর্যন্ত কোনও সরকারি কর্মচারীদের একটাও ছুটি দেওয়া যাবে না। বরং দুর্যোগ মোকাবিলায় আরও বেশিক্ষণ ধরে কাজ করতে হতে পারে।

অন্যদিকে সূত্রের খবর, জেলাশাসকদের সঙ্গে বৈঠকে রাজ্যের মুখ্যসচিব প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। বিপদ এড়াতে যা যা করণীয়, তা পরিকল্পনা করে এখন থেকেই শুরু করে দেওয়া কথা জানিয়েছেন তিনি। যদিও ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় কন্ট্রোল রুম খোলা হয়েছে।

উপকূলবর্তী এলাকার মানুষজনকে অন্যত্র নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় জারি করা হয়েছে সতর্কতা। কলকাতাতেও বিশেষ প্রস্তুতি নিচ্ছে প্রশাসন।

আরও পড়ুন