বিজেপি নিজেদের মিছিলে নিজেরাই লোক মারেঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৮ ডিসেম্বরঃ শিলিগুড়িতে উত্তরকন্যা অভিযানে বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যুর ঘটনায় গেরুয়া শিবিরকে সরাসরি কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পশ্চিম বর্ধমানের রানিগঞ্জে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে কেন্দ্রের শাসকদলকে তুলোধনা করেন মুখ্যমন্ত্রী।

এদিন রানিগঞ্জের সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, “বিজেপি নিজেরা মিছিল করে নিজেরা লোক মারে। পাবলিসিটি করার জন্য। প্রোপাগান্ডা করার জন্য। বিজেপি ঝড়ের বেগে কুত্সা করে। আমি কুত্সা নয়। ঝড়ের বেগে কাজ চাই, উন্নয়ন চাই।”

সোমবার দুপুরে উত্তরবঙ্গে রাজ্যের মুখ্য প্রশাসনিক ভবন ‘উত্তরকন্যা’ অভিযানে নামে বিজেপি। বিজেপির এই কর্মসূচিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ির তিনবাত্তি মোড়। অভিযোগ, আচমকা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন যুব মোর্চার কর্মীরা। শুরু হয় পুলিশ-বিজেপি কর্মী ধস্তাধস্তি৷ মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান, কাঁদানে গ্যাস, লাঠিচার্জ করেছে বলে অভিযোগ ওঠে। পাল্টা অভিযোগ পুলিশেরও। তাঁদের লক্ষ্য করে ইট ছোড়ে বিজেপি কর্মীরা, এমনই দাবি পুলিশের।

অভিযোগ, পুলিশের লাঠির ঘায়ে মাথায় চোট পান উলেন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মঙ্গলবার বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী।