মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দায়ের হল এফআইআর

কলকাতা, ১৭ মেঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়ের বিরুদ্ধে দায়ের হল এফআইআর। অভিযোগ দায়ের করেছেন বিজেপির রাজ্য সভাপতি তথা বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। মেদিনীপুরের কোতোয়ালি থানায় মমতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন দিলীপ ঘোষ। মূলত রাজ্যের ভোট পরবর্তী হিংসার ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উস্কানির অভিযোগ তোলা হয়েছে।

দিলীপ ঘোষের অভিযোগ, ইলেকশনের পূর্ব থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় সমানে বহিরাগত বহিরাগত বলে বাকতাল্লা করে গিয়েছেন। যা থেকেই ভাষাগত বিদ্বেষের সূত্রপাত হয়েছে বলে মনে করছেন তিনি। ভারতবর্ষের সংবিধানের মৌলিক বিষয়সমূহের সার্বজনীন অবমাননা করে অপরাধমূলক কাজ করা হয়েছে।

দিলীপ ঘোষের আরও অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী চলে গেলে খেলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। আর তারপর ২ মে থেকে রাজ্যে একের পর এক হিংসার ঘটনা ঘটেছে। লুঠপাট, ধর্ষণ, খুনের মতো ঘটনায় সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী বলে উল্লেখ করা হয়েছে অভিযোগ-পত্রে।

দিলীপ ঘোষের আরও অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করেছেন মমতা। জনসভায় গিয়ে লাঠি, হাতা, খুন্তি নিয়ে বাহিনীকে আক্রমণ করার বার্তা দিতেও শোনা গিয়েছে তাঁকে। তাই অবিলম্বে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।