Ad
কলকাতা

রাজ্যসভার সাংসদ পদ থেকে পদত্যাগের পরেই তৃণমূল কংগ্রেসের সাধারন সম্পাদক পদে নিযুক্ত হলেন অর্পিতা ঘোষ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ওয়েব ডেস্ক, ১৭ সেপ্টেম্বরঃ রাজ্যসভার সাংসদ পদ থেকে পদত্যাগের পরেই তৃণমূল কংগ্রেসের অর্পিতা ঘোষের কাঁধে চাপল নয়া দায়িত্ব। তাৎক্ষণিক প্রভাবের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সাধারন সম্পাদক পদে নিযুক্ত হলেন তিনি। প্রসঙ্গত, গত ১৫ই সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা।

এতদিন ধরে দলের সাধারন সম্পাদকের দায়িত্ব ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাঁধে। এবার সেই গুরুদায়িত্ব পেলেন অর্পিতা। ২০২০ সালের ৩রা এপ্রিল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন অর্পিতা। তাঁর আগে সেই পদে ছিলেন তৃণমূল কংগ্রেসেরই আরও এক নেতা কানওয়ার দীপ সিং। ১৫ই সেপ্টেম্বর রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুর হাতে ইস্তফাপত্র তুলে দেন তিনি। তাঁর ইস্তফাপত্র গ্রহন করেন উপরাষ্ট্রপতি।

Ad

উল্লেখ্য, বিধানসভা ভোটে বিপুল জয়লাভের পর ৫ই জুন সুব্রত বক্সি দলের সর্বভারতীয় সাধারন সম্পাদকের দায়িত্ব তুলে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে। তবে ঘটনার সাড়ে তিন মাসের মধ্যেই ফের বদল তৃণমূল কংগ্রেসের সাধারন সম্পাদক।

২০১৪ সালে বালুরঘাট লোকসভা আসন থেকে জয়লাভ করে লোকসভার সাংসদ পদে আসন হন অর্পিতা ঘোষ। ২০১৯ সালেও সেই আসন থেকেই লড়াই করলেও হারের সম্মুখীন হতে হয় তাঁকে। এরপরেই তাঁকে রাজ্যসভার সদস্যপদে বহাল করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন