রাজ্যে বজ্রপাতে মৃত ২৭! ক্ষতিপূরণের আশ্বাস কেন্দ্রের, নিহতদের বাড়ি যাবেন অভিষেক

কলকাতা, ৮ জুনঃ প্রবল ঝড় বৃষ্টিতে বাজ পড়ে মৃত ২৭। বজ্রাঘাতে মৃতদের পরিবারের জন্য দুই লাখ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করল কেন্দ্র সরকার। প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে এই ঘটনায় শোকজ্ঞাপন করার সঙ্গে সঙ্গে আহতদেরও ৫০ হাজার টাকা অনুদানেরও ঘোষণা করা হয়েছে। টুইট করে বজ্রাঘাতে মৃত্যুর ঘটনায় শোকজ্ঞাপন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

সোমবার বিকেলেই বজ্র-বিদ্যুৎ সহ প্রাকবর্ষার বৃষ্টি নামে কলকাতা সহ জেলায় জেলায়। ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সঙ্গে সঙ্গে ঘন ঘন পড়তে থাকে বাজও। বজ্রপাতের ঘটনায় পাঁচ জেলায় মৃত্যু হয়েছে মোট ২৭ জনের। এর মধ্যে হুগলিতে ১১, মুর্শিদাবাদে ৯,বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ২ জন বজ্রাঘাতে প্রাণ হারিয়েছেন।

মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে বাজ পড়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। হুগলির পোলবাতেও বাজে একজনের মৃত্যুর খবর মিলেছে। কয়েকঘণ্টার বৃষ্টিতে বাজ পড়ে একসঙ্গে এতজনের মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন রাজ্য সরকারও। রাজ্যের তরফেও মৃতদের পরিবারের জন্য দুই লাখ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, তৃণমূল সূত্রে খবর, ৯ ও ১০ জুন বজ্রপাতে নিহত সবার বাড়ি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ ব্যাপক বৃষ্টিপাত হয়েছে।