২ শহিদ জওয়ানের পরিবারকে ৫ লাখ টাকা করে সাহায্য ও সরকারি চাকরি, ঘোষণা মুখ্যমন্ত্রীর I UBG NEWS

কলকাতা: পুলওয়ামাতে পশ্চিমবঙ্গের শহিদ দুই জওয়ানের পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজ্য সরকার। জম্মু কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় শহিদ এ রাজ্যের দুই শহিদ জওয়ানের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।গত সপ্তাহে পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হন।তারমধ্যে ছিলেন এ রাজ্যের বাবলু সাঁতরা এবং সুদীপ বিশ্বাস। হাওড়ার রাজবংশীপাড়ার বাসিন্দা বাবলু সাঁতরা, অন্যদিকে, নদিয়ার তেহট্টের বাসিন্দা সুদীপ বিশ্বাস।
নবান্নে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, “তাঁরা যদি বলেন, তাহলে আমরা শহিদ জওয়ানের পরিবারকে চাকরিও দেব”।শিক্ষা সহ বিভিন্ন সমস্যা নিয়ে ক্রিস্টান সম্প্রদায়ের নেতাদের সঙ্গে একটি বৈঠক করা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনও। 
মুখ্যমন্ত্রী বলেন, যে ক্ষতি হয়েছে তার তুলনায় সাহায্য নিতান্তই নগন্য। একই সঙ্গে শহিদ পরিবারের পাশে থাকার কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে আত্মঘাতী জঙ্গিহামলায় শহিদ হন ৪০ জন জওয়ান। শহিদদের মধ্যে রয়েছেন হাওড়ার বাসিন্দা বাবলু সাঁতরা ও নদিয়ার বাসিন্দা সুদীপ বিশ্বাস। উল্লেখ্য, ঘটনার কয়েকদিন কেটে গেলেও ক্ষতিপূরণ ঘোষণা না হওয়াতে বিভিন্ন মহলে ক্ষোভ তৈরি হয়েছিল। কিন্তু দেরিতে হলেও মুখ্যমন্ত্রীর এহেন ঘোষণাতে খুশি সবপক্ষ।