মায়ের দুধ পান করেতে গিয়ে দুধ গলায় আটকে মৃত্যু হলো সদ্যজাত কন্যা সন্তানের

জলপাইগুড়িঃ- মায়ের দুধ পান করেতে গিয়ে দুধ গলায় আটকে মৃত্যু হলো সদ্যজাত কন্যা সন্তানের। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি সদর হাসপাতালের মাদার এন্ড চাইল্ড হাবে। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারে।

জলপাইগুড়ি জেলার ভক্তিনগর থানার অন্তর্গত মান্তাদারি এলাকার বাসিন্দা প্রতিমা রায় গত ৬ তারিখে প্রসব জন্ত্রনা নিয়ে জলপাইগুড়ি মাদার এন্ড চাইল্ড হাবে ভর্তি হন। ৯তারিখে ফুটফুটে একটি কন্যা সন্তানের জন্ম দেন প্রতিমা দেবী। শিশুটি সামান্য জন্ডিসে আক্রান্ত হয়েছিল।

 এছাড়া সবকিছু ভালই ছিল। শুক্রবার রাতে প্রতিমা দেবী তার কন্যা সন্তানকে দুধ পান করাতে গেলে, শিশুটির গলায় আটকে যায় মায়ের দুধ। কর্তব্যরত নার্সিং কর্মীরা ছুটে এসে শিশুটিকে বাচানোর চেষ্টা করলেও রাত ১১.৪৫মিনিট নাগাত মৃত্যু হয় শিশুটির। সদ্যজাতের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে।

প্রতিমা রায়ের পরিবারের সদস্য সঞ্জয় রায় জানিয়েছেন, “শিশুটি সামান্য একটু জন্ডিসে আক্রান্ত ছিল। গতকাল রাতে হাসপাতাল থেকে আমাদের জানান হয় মায়ের দুধ খেতে গিয়ে গলায় আটকে মৃত্যু হয়েছে শিশুটির।”

অন্যদিকে, কর্তব্যরত পুলিশ কর্মী মৃনাল দত্ত বলেন, “আমাদের কাছে একটি খবর এসেছে যে মায়ের দুধ খেতে গিয়ে গলায় আটকে মৃত্যু হয়েছে এক সদ্যজাত কন্যা সন্তানের। আমরা আজ শিশুটির ময়না তদন্ত করে পরিবারের হাতে মৃতদেহ তুলে দেব।”