কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবীতে লাঙ্গল ও ট্রাক্টর নিয়ে মিছিল জলপাইগুড়ি জেলা কংগ্রেসের

জলপাইগুড়ি, ২ অক্টোবরঃ কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি আইন কৃষক বিরোধী এই অভিযোগে, হাতে লাঙ্গল নিয়ে এই নয়া আইন বাতিলের দাবিতে মিছিল করলো জলপাইগুড়ি জেলা কংগ্রেস। জেলার বিভিন্ন প্রান্ত থেকে কৃষকদের নিয়ে জলপাইগুড়ি শহরে এই বিক্ষোভ মিছিল সংগঠিত করে জেলা কংগ্রেস নেতৃত্ব।

কেন্দ্রীয় সরকারের কৃষি আইন কৃষকদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। তাই দেশের সমস্ত বিধানসভাতে নতুন আইন প্রয়ণয়ন করে যাতে কেন্দ্রীয় সরকারের এই কৃষক বিরোধী আইনকে বাতিল করা যায়, এদিনের মিছিল থেকে সেই দাবিই তোলা হয়েছে জেলা কংগ্রেসের পক্ষে থেকে। জলপাইগুড়ি জেলা কংগ্রেসে সভাপতি নির্মল ঘোষ দস্তিদারের নেতৃত্বে থানা মোড় সংলগ্ন জেলা কংগ্রেসের কার্যালয়, রাজীব ভবন থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই মিছিল শুরু হয়। গোটা জলপাইগুড়িশহর ঘুরে ফের রাজীব ভবনে মিছিলটি শেষ হয়।

কৃষকদের প্রতীক হিসাবে লাঙ্গল ও ট্রাক্টর নিয়ে মিছিল সামিল হন আন্দোলনকারীরা। মিছিলে প্রায় ৫০০ কংগ্রেস কর্মী ও কৃষক উপস্থিত ছিলেন। জলপাইগুড়ি জেলা কংগ্রেস সভাপতি নির্মল ঘোষ দস্তিদার বলেন, “কেন্দ্রীয় সরকারের নয়া এই কৃষি আইন আমরা কোনো ভাবেই মানতে পারবো না। এই আইনকে বাতিল করতে হবে কেন্দ্রের বিজেপি সরকারকে।”