Ad
জলপাইগুড়িরাজনীতি

মুখ্যমন্ত্রীর ফলকে বানান ভুল, জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ নিয়ে তরজায় বিজেপি-তৃণমূল

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

জলপাইগুড়ি, ৩০ সেপ্টেম্বর :জলপাইগুড়িতে মেডিক্যাল কলেজ কে করলো সেই নিয়ে শুরু হয়েছে তৃণমূল ও বিজেপির মধ্যে চাপানউতোর। বিজেপির দাবি জলপাইগুড়ি সাংসদ ডাঃ জয়ন্ত রায় কেন্দ্রীয় সরকারকে বলে কয়ে জলপাইগুড়িতে মেডিক্যাল কলেজে করার অনুমতি নিয়ে এসেছেন।

 অন্যদিকে তৃণমুলের দাবি ২০১৭ সালথেকে কেন্দ্রীয় সরকারের সাথে লড়াই করে মেডিক্যাল কলেজের অনুমতি নেওয়া হয়েছে জলপাইগুড়িতে। আজ উত্তরকন্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রিমোটের মাধ্যমে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজের শুভ শিলান্যাস করেন।

Ad

 যদিও জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রীর নামাঙ্কিত যে ফলক বসানো হয়েছে, তাতে মুখ্যমন্ত্রীর পদবীর বানান ভুল থাকায় ফলকটি ঢেকে রাখা হয়েছে।

দীর্ঘ কয়েক দশক ধরে জলপাইগুড়ি জেলাবাসীর দাবি ছিল জলপাইগুড়িতে একটি মেডিক্যাল কলেজ করার। আজ জেলাবাসীর দাবি পূরণ হলো।

 জলপাইগুড়ি শহর সঙ্গলগ্ন পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের টিবি হাসপাতাল পাড়ায় মোট ৩১ একর জমিতে ৩২৫ কোটি টাকা খরচ করে গড়ে উঠবে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ।

এই জমির উল্টো দিকে রয়েছে জলপাইগুড়ি সুপার স্পেশালিষ্ট হাসপাতাল। শিলিগুড়িতে সরকারি ভাবে মুখ্যমন্ত্রী শিলান্যাস করলেও, জলপাইগুড়ির প্রস্তাবিত জমিতে একটি প্রতীকি অনুষ্ঠান করা হয় জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।

 এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব, জলপাইগুড়ি জেলা পরিষদের সভাদিপতি উত্তরা বর্মন, জেলা শাসক অভিষেক তিওয়ারি, রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রমেন্দ্রনাথ প্রামাণিক সহ অন্যান্যরা।

 এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী নামাঙ্কিত যে ফলক আনা হয়েছিল সেই ফলকে মুখ্যমন্ত্রীর নামের পদবির বানান ভুল থাকায়, ফলক লাগানো হলেও সেটিকে কাপর দিয়ে ঢেকে রাখা হয়।

অন্যদিকে আজ মেডিক্যাল কলেজ নিয়ে জেলা বিজেপির পক্ষথেকে একটি সাংবাদিক সম্মেলন করে অভিযোগ করা হয়, জলপাইগুড়ির সাংসদ ডাঃ জয়ন্ত রায় এই মেডিক্যাল কলেজ জলপাইগুড়িতে করার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে বারংবার গিয়ে অনুমদন নিয়ে এসেছেন।

 অথচ সেই সাংসদকে শিলান্যাস অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়নি। জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামী বলেন, “মুখ্যমন্ত্রী সাধারণ মানুষকে ভাওতা দিচ্ছেন।

চলতি বছরের ২৩ শে জানুয়ারী কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী চিঠি দিয়ে জানিয়েছেন জলপাইগুড়িতে মেডিক্যাল কলেজ হবে। জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে যে ভাবে কেন্দ্রীয় সরকার জলপাইগুড়িতে করেছেন, জলপাইগুড়ি মেডিক্যাল কলেজও একই ভাবে কেন্দ্রীয় সরকার করবে৷”

অন্যদিকে এই বিষয়ে রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেবকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বিজেপির সরকার ডানকানসের চা বাগানগুলিকে অধিগ্রহণের কথা বলে কি করেছে সেটা আমরা সবাই দেখেছি।

” এছাড়াও মুখ্যমন্ত্রীর নামাঙ্কিত ফলকে মুখ্যমন্ত্রী পদবীর বানান ভুল প্রসঙ্গে গৌতম দেব বলেন, “আমি ফলকটি দেখিনি” উত্তরকন্যায় যে ফলকটি মুখ্যমন্ত্রী শিলান্যাস করেছেন, সেটাই জলপাইগুড়িতে এনে বসানো হবে বলে জানান পর্যটন মন্ত্রী গৌতম দেব।

আরও পড়ুন