জলপাইগুড়ি

গাড়ির ধাক্কায় মৃত্যু বাইসনের

জলপাইগুড়ি, ৩ অক্টোবরঃ ফের গাড়ির ধাক্কায় মৃত্যু হলো এক বাইসনের। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে চালসা থেকে নাগরাকাটাগামী ৩১নং জাতীয় সড়কে খুনিয়া মোড়ের কাছে। এই এঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। রাতেই বনকর্মীরা ঘটনার স্থলে গিয়ে মৃত বাইসনটিকে উদ্ধার করে নিয়ে যায়।

গরুমারা ও চাপরামারি জঙ্গলের মাঝখান দিয়ে বুক চিরে চলে গিয়েছে ৩১ নং জাতীয় শড়ক। আর রাস্তার উপর দিয়ে মাঝে মধ্যেই বাইসন সহ অনান্য বন্যপ্রাণীরা রাস্তা পারাপার করে এক জঙ্গল থেকে অন্য জঙ্গলে যায়। প্রশাসনের পক্ষ থেকে জঙ্গল দিয়ে চলার সময় ৪০ কিমি গতিতে গাড়ি চলাচলের নির্দেশ দেওয়া হয়েছিল কিন্তু বেশ কিছু গাড়ি সেই নিয়ম অমান্য করেই দ্রুত গতিতে গাড়ি চালিয়ে নিয়ে যায় এই সংরক্ষিত বনাঞ্চলের মধ্য দিয়ে।

যার ফলেই মাঝে মধ্যেই গাড়ির ধাক্কায় বাইসন সহ অন্যান্য বন্যপ্রাণীর মৃত্যু হচ্ছে। শুক্রবার রাতেও একইভাবে পুর্নবয়স্ক একটি বাইসন রাস্তা পারাপার করার সময় দ্রুত গতিতে আসা একটি গাড়ি ধাক্কা মারে বাইসনটিকে যার ফলে ঘটনার স্থলেই মৃত্যু হয় বাইসনটির।

রাত এগারোটা নাগাদ এই ঘটনা ঘটার পর ঘটনাস্থলে চলে আসে খুনিয়া রেঞ্জের বনকর্মীরা, নাগরাকাটা থানার পুলিশ ও জলপাইগুড়ি রেস্কিউ টিমের সদস্যরা। সকলে মিলেই বাইসনটিকে উদ্ধার করে গরুমারায় নিয়ে যায়। সেখানেই মৃত বাইসটির ময়না তদন্তের পর সেটিরকে দাহ করা হবে বলে জানাগেছে বনদপ্তর সুত্রে। ঘাতক গাড়িটিকে চিহ্নিত করার জন্য তদন্ত শুরু করেছে বনদপ্তর ও নাগরাকাটা থানার পুলিশ।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]