তিন কিশোর পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল জলপাইগুড়ি সরকারি কোরক হোম থেকে

ইউবিজি নিউজ, জলপাইগুড়ি :- জলপাইগুড়ি সরকারি কোরক হোম থেকে তিন কিশোর পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল। শনিবার গভীর রাতে তিন কিশোর গেটের তালার চাবি চুরি করে তালা খুলে পালিয়ে যায় বলে অভিযোগ উঠেছে। কোতোয়ালি থানার পুলিশ অভিযোগ পেয়ে কিশোরদের খোঁজ শুরু করে। রবিবার বিকেল পর্যন্ত পাওয়া খবরে ওই কিশোররা উদ্ধার হয়নি বলে জানা গিয়েছে।

জলপাইগুড়ি শহরের রেসকোর্স পাড়াতে রয়েছে সরকারি কোরক হোম। এই হোমের দিনে রাতে সব সময় নিরাপত্তা কর্মী থাকেন। এই হোমে মূলক কিশোর ও নাবালকদের রাখা হয়। অপরাধি কিশোরের পাশাপাশি অনাথ কিশোরদের রাখা হয় এই হোমে। শনিবার গভীর রাতে হোমের একটি ঘরে ২৪ জন আবাসিক ছিল। ১৭ জন পুরোনো আবাসিক এবং ৭ জন নতুন আবাসিক ছিল। এদের মধ্যে তিন জন পালিয়ে যায়৷ প্রাথমিক তদন্তে উঠে এসেছে গাছ বেড়ে দেওয়াল টপকে পালায় তারা। এরপর খবর চাউর হতেই নিরাপত্তা কর্মীরা এলাকায় খোঁজ খবর শুরু করেন কিন্তু এখনো তিন কিশোরকে খুঁজে পাওয়া যায়নি।

এই ঘটনায় হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও হোম কর্তৃপক্ষ এই বিষয়ে মুখে কুলু পেতেছে।জলপাইগুড়ি কোতোয়ালী থানার আইসি বিপুল সিনহা জানিয়েছেন আমরা একটি অভিযোগ পেয়েছি তিন পালিয়ে যাওয়া আবাসিকের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ঘটনায় তদন্তে শুরু করা হয়েছে।