আইপিএলের সূচির পর এবার মুক্তি পেল আইপিএল ২০২০-র থিম সং ‘আয়েঙ্গে হাম ওয়াপাস’

    আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ১৩তম আইপিএল (IPL 2020)। সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) ইতিমধ্যে পৌঁছে গেছে কিছু দল, চলছে পুরোদমে প্র্যাকটিস। গতকাল প্রকাশিত হয়েছে আইপিএলের সূচিও। আজ মুক্তি পেল থিম সং ‘আয়েঙ্গে হাম ওয়াপাস’ (Ayenge Hum Wapas)। থিম সং শুনে উচ্ছ্বসিত জনতা। ইতিমধ্যে গুনগুন করছে অনুরাগীরা। আর দিন কয়েকের অপেক্ষা তারপরই করোনার কাঁটার মাঝেই ২২ গজের যুদ্ধ দেখতে টিভির পর্দায় চোখ রাখবে আইপিএল প্রেমীরা।

    সূচি অনুযায়ী, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স (MI) ও চেন্নাই সুপার কিংস (CSK)। ভারতীয় সময় অনুযায়ী সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে খেলা। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হব। মুখোমুখি থাকবে মুম্বই ইন্ডিয়ান্স।

    এবারের আইপিএল-এর ম্যাচগুলি হবে আবু ধাবি, শারজা ও দুবাইয়ে। ৫৬ দিন ধরে চলবে প্রতিযোগিতা। এর মধ্যে ১০ দিন দু’টি করে ম্যাচ হবে। বিকেলের ম্যাচগুলি ভারতীয় সময় অনুযায়ী সাড়ে তিনটে থেকে শুরু হবে। সূচি অনুযায়ী, দুবাইয়ে হবে ২৪টি ম্যাচ, আবু ধাবিতে ২০টি ম্যাচ এবং শারজায় ১২টি ম্যাচ। প্লে-অফ ও ফাইনাল কোথায় হবে, সেটা অবশ্য এখনও জানানো হয়নি। এর আগে বিসিসিআই আইপিএল শুরু এবং শেষের দিনটি ঘোষণা করেছিল। ১৯ সেপ্টেম্বর শুরু হবে, শেষ হবে ১০ নভেম্বর।

    সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য সিএসকে সহ সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলি অনুশীলন শুরু করেছে। এবার আইপিএল-র টাইটেল স্পনসর (IPL 2020 Title Sponsorship) হিসাবে থাকছে না ভিভো (Vivo)। ভিভোর পরিবর্তে আইপিএলের প্রধান স্পনসর ড্রিম ১১।