শুরু হচ্ছে আইপিএল, তার আগে ক্রিকেটারদের করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকা দিতে তৎপরতা বোর্ডের

ইউবিজি নিউজ ডেস্ক : আর মাত্র কয়েকদিন বাদেই ভারতের বুকে শুরু হচ্ছে কোটিপতি টি-টোয়েন্টি লিগ আইপিএল। তার আগেই দেশজুড়ে কার্যত করোনাভাইরাস দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। দেশের একাধিক বড় বড় শহরে পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে।

এই অবস্থায় শুরু হচ্ছে আইপিএল। মুম্বই, বেঙ্গালুরুর মতো শহরে পরিস্থিতি সুবিধাজনক নয়। করোনায় আক্রান্ত হয়েছেন একাধিক ভারতীয় এবং বিদেশের ক্রিকেটা। এই অবস্থায় আসন্ন আইপিএলের আয়োজনের ক্ষেত্রে আরও সতর্ক হল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষিত করতে পদক্ষেপ নিচ্ছে তারা। এই অবস্থায় রাজীব শুক্লা জানালেন, ক্রিকেটারদের টিকাকরণে উদ্যোগী হয়েছে বোর্ড। এই ব্যাপারে আগে থেকেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেছে বিসিসিআই। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা এক লাখের গণ্ডি পেরিয়ে গিয়েছে। ফলে আইপিএল শুরুর আগে চিন্তার ভাঁজ বেড়েছে বোর্ডেরও।

কয়েকদিন আগেই মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ১০ জন মাঠকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত ছ’জন ইভেন্ট কর্মীও কোভিড পজিটিভ। চেন্নাই সুপার কিংসের এক কর্মী করোনায় আক্রান্ত। করোনায় আক্রান্ত হয়েছেন দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দেবদূত পাড়িক্কাল।এই অবস্থায় ক্রিকেটারদের টিকাকরণে কালবিলম্ব করতে চাইছে না বোর্ড। বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা জানিয়েছেন, ক্রিকেটারদের টিকাকরণের জন্য এখনও স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে কথা চলছে বোর্ডের।

তিনি বলেন,  ‘করোনা যেভাবে ফের মাথাচাড়া দিচ্ছে, তাতে ভ্যাকসিনই একমাত্র পথ এর বিরুদ্ধে লড়াইয়ের। ফলে ক্রিকেটারদের টিকাকরণ নিয়ে উদ্যোগী হয়েছে বিসিসিআই। আমরা কেউ জানি না, এই করোনা কবে চিরতরে দূর হবে। এই কথা মাথায় রেখে ক্রিকেটারদের দ্রুত টিকাককরণ করাতে আমাদের আরও বেশি উদ্যোগী হতে হবে।’ প্রসঙ্গত এবারেও আইপিএল দর্শকশূন্যভাবে আয়োজন করা হবে।