ফাইনালে জোর টক্কর,আজ কি চ্যাম্পিয়ন হবে দিল্লি? ভরসা দিচ্ছে এই মহাজাগতিক তথ্য

আইপিএল শুরুর প্রথম বছর ২০০৮ সাল ছিল লিপইয়ার। প্রথম আইপিএলে চ্যানম্পিয়ন হয়েছিল শেন ওয়ার্নের রাজস্থান রয়্যালস। ফাইনালে চেন্নাইকে ৩ উইকেটে হারিয়েছিল রাজস্থান।

২০১২ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। মাঝে ২০০৯ সালে ট্রফি জিতেছিল ডেকান চারজার্স। ২০১০ ও ১১ সালে পরপর চ্যাম্পিয়ন হয় চেন্নাই। ২০১২ সালেও সকলেই ধরে নিয়েছিল ধোনির হ্যাটট্রিক। কিন্তু ফাইনালে চেন্নাইকে ৫ উইকেটে হারায় কেকেআর।

২০১৫ সাল পর্যন্ত আইপিএলে দাপট ছিল চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ানস আর কেকেআরের। ২০১৬ সালে আবার লিপ ইয়ারে নতুন ইতিহাস লিখল সানরাইজার্স হায়দারাবাদ। ফাইনালে আরসিবি-কে ৮ রানে হারিয়ে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয় তারা।

এবার ২০২০ সাল। আরও একটি লিপ ইয়ার। গোটা টুর্নামেন্টে দাপটের সঙ্গে খেলেছে মুম্বই ইন্ডিয়ান্স। ফাইনালে তাদের প্রতিপক্ষ দিল্লি। ইতিমধ্যে নেট দুনিয়ায় লিপ ইয়ারে নতুন চ্যাম্পিয়ন নিয়ে শুরু হয়ে গিয়েছে হইচই।

এবারের আইপিএলে এখনও পর্যন্ত তিনবার মুম্বইয়ের মুকোমুখি হয়েছে দিল্লি। কিন্তু তিনবারই হারের মুখ দেখতে হয়েছে শ্রেয়স আইয়রের দলকে। কিন্তু ফাইনালে হাল ছাড়তে নারাজ দিল্লি। তারমধ্যে এই মহাজাগতিক তথ্য দিল্লিকে বাড়তি আত্মবিশ্বাস জোগায় কিনা সেটাই দেখার।