হোয়াটসঅ্যাপ নিয়ে আসলো নতুন ফিচার, দেখেনিন সেই সেটিং

UBG NEWS, ডেস্ক :হোয়াটসঅ্যাপে নিয়মিত নতুন ফিচার যোগ হচ্ছে। এবার কিউআর কোড স্ক্যান করেই কনট্যাক্ট অ্যাড করার সুবিধা নিয়ে আসছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। ফলে স্মার্টফোনে নম্বর সেভ না করেই চ্যাট শুরু করা যাবে। জনপ্রিয় মেসেজিং সার্ভিস স্ন্যাপচ্যাটেও এই ফিচার রয়েছে।

সম্প্রতি এক রিপোর্টে আনানো হয়েছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে কিউআর কোড স্ক্যান করে সরাসরি কনট্যাক্ট অ্যাড করা যাবে। যদিও কবে এই ফিচার গ্রাহকের ফোনে পৌঁছবে জানা যায়নি। যদিও অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকের জন্য নতুন এই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

নতুন ফিচারে প্রত্যেক গ্রাহকের আলাদা কিউআর কোড থাকবে। মেসেজিং অ্যাপের ভিতর থেকেই এই কোড জেনারেট করা যাবে। যে কোন হোয়াটসঅ্যাপ গ্রাহক এই কোড স্ক্যান করে সরাসরি চ্যাট শুরু করতে পারবেন। এর ফলে ফোন নম্বর শেয়ার না করেই হোয়াটসঅ্যাপে চ্যাট শুরু করা যাবে।

ইতিমধ্যেই মেসেঞ্জার, স্ন্যাপচ্যাট, উইচ্যাটের মতো জনপ্রিয় মেসেজিং সার্ভিসে এই ফিচার রয়েছে। ভারতে প্রায় ৪০ কোটি গ্রাহক নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। নতুন ফিচারে উপকৃত হবেন বিশ্বব্যাপী সব হোয়াটসঅ্যাপ গ্রাহক। এছাড়াও হোয়াটসঅ্যাপে শীঘ্রই হাজির হবে এই ফিচারগুলি।

যা এই মেসেজিং অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে দেবে।এতদিন একসঙ্গে একটি মাত্র মোবাইল ডিভাইস থেকে যে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যেত। এবার একাধিক মোবাইল ডিভাইস থেকে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। গত বছর থেকেই প্রতিযোগী টেলিগ্রাম অ্যাপে এই ফিচার রয়েছে।

এই ফিচারে কোন মেসেজ সেন্ড করলে নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে মেসেজ ডিলিট হবে তা ঠিক করতে পারবেন গ্রাহক। বিশেষ এই ফিচারের জন্যই বিশেষভাবে জনপ্রিয় স্ন্যাপচ্যাট। এবার হোয়াটসঅ্যাপেও এই ফিচার পৌঁছে যাচ্ছে।