প্ররোচনা মূলক পোস্ট করায় ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার ফেসবুক এবং ইনস্টাগ্রাম

ইউবিজি নিউজ ডেস্ক : ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক ভাবে ব্লক করে দিল টুইটার ফেসবুক এবং ইনস্টাগ্রাম। জানা গিয়েছে, প্ররোচনা মূলক পোস্ট করার অভিযোগেই তার সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে। তবে ট্রাম্প টুইটারের দ্বন্ধ গত বছর থেকেই বারবার নজরে এসেছে।

 ফের আরও একবার টুইটার তরফে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, ট্রাম্প যদি এ ধরনের আপত্তিকর টুইট করা বন্ধ না করেন, তা হলে তাঁকে আগামীদিনে  অ্যাকাউন্ট খোলার অনুমতী দেওয়া হবে না।

বৃহস্পতিবার কংগ্রেসের যৌথ অধিবেশনে সরকারিভাবে মার্কিন প্রেসিডন্ট ঘোষণা করা হবে জো বাইডেনকে। তার কয়েক ঘণ্টা আগে উত্তাল হয়ে উঠল ওয়াশিংটন ডিসি। মার্কিন কংগ্রেসের ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালালেন ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা।

গুলি, কাঁদানে গ্যাস, বোমার শব্দে কেঁপে উঠল মার্কিন গণতন্ত্রের পীঠস্থান। তবে বলা যায়, ভয় ছিলই, কারণ, নির্বাচনী ফলাফল নিয়ে প্রথম থেকেই সুর চড়িয়েছিলেন ডোলান্ড ট্রাম্প। সেই মহুর্তে আপত্তিকর টুইট করেন ট্রাম্প।

সেই টুইট মুছে দিয়ে টুইটারের হুঁশিয়ারি- “ওয়াশিংটন ডিসি-তে নজিরবিহীন হামলার ঘটনার কথা মাথায় রেখেই ট্রাম্পের টুইটগুলো সরাতে হয়েছে। প্ররোচনামূলক টুইট করেছিলেন ট্রাম্প য়া আমাদের সিভিক ইন্টিগ্রিটি পলিসি-র বিরোধী।’