Ad
আন্তর্জাতিকবিনোদন

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘মানিকে মাগে হিতে’, রইল গায়িকার আসল পরিচয়

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : শ্রীলঙ্কার একজন বিজ্ঞানের ছাত্রী হয়েও, গানের জগতে নিজের নাম করতে বেশি সময় নেয়নি ইয়োহানি ডি’ সিলভা (Yohani De Silva)।

প্রতিবেশি দেশের গায়িকা হয়েও, সীমান্ত পেরিয়ে তাঁর গানের যাদুতে মুগ্ধ হয়েছে স্কল দেশের নেটিজনরা। শ্রীলঙ্কায় এখন ‘র‌্যাপ প্রিন্সেস’ নামেই পরিচিতি পেয়েছে বছর ২৮-র ইয়োহানি।

Ad

১৯৯৩ সালের ৩০ শে জুলাই, শ্রীলঙ্কার কলোম্ব শহরে জন্মগ্রহণ করেন ‘মানিকে মাগে হিথে’র (Manike Mage Hithe) গায়িকা ইয়োহানি। বর্তমান সময়ে সিংহলি ভাষার এই গানই মন কেড়েছে নেটনাগরিকদের।

ফোনের কলার টিউন থেকে রিংটোন, পাশাপাশি এই গানের সঙ্গে তাল মিলিয়ে নাচের ভিডিও আপলোডও চলছে স্যোশাল মিডিয়ায়।

পেশায় ইয়োহানির বাবা একজন আর্মি অফিসার এবং মা একজন বিমান সেবিকা। বোন শিবিন্দ্রী ডি’ সিলভাকে নিয়েই তাদের ছোট্ট পরিবার। ইয়োহানির ডাক নাম ইয়োহি (Yohi)। খ্রিস্টান ধর্মের এই ইয়োহি কলোম্ব এর বিশাখা কলেজ থেকে বিজ্ঞান নিয়ে তাঁর প্রাথমিক পড়াশোনা শেষ করেন। পরবর্তী পদক্ষেপ ছিল সার জোন কোটালাওয়ালা ডিফেন্স ইউনিভার্সিটি।

বিজ্ঞানের ছাত্রী হয়েও মিউজিকের জগতে শুধু পা রাখাই নয়, তাঁর গানের তালে মুগ্ধ আট থেকে আশি সকলেই। ২০২০ সালে রিলিজ হওয়া তাঁর প্রথম গান ১৫ লক্ষ দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল। সেপ্টেম্বর ২০২০ সালে রিলিজ হয় তাঁর দ্বিতীয় গান ‘সীতা দাওনা’। তাঁর সর্বশেষ গান ‘মানিকে মাগে হিথে’ বর্তমানে নেটদুনিয়ার বাসিন্দাদের পছন্দের টপ লিস্টে রয়েছে। একজন দক্ষ গায়িকার পাশাপাশি অভিনেত্রী, মডেল, র‍্যাপার হিসেবেও সুখ্যাতি রয়েছে শ্রীলঙ্কার ইয়োহানির।

আরও পড়ুন