গাঁজা পাতা খেয়ে বেহুঁশ ইঁদুর!

ওয়েব ডেস্ক, ১২ সেপ্টেম্বরঃ গাঁজার নেশা যে কতটা মারাত্মক তা আমরা মোটামুটি সবাই জানি। গাঁজা খেয়ে মানুষ বেহুঁশ হয়ে পড়ার ঘটনায় আমরা শুনেছি। তবে গাঁজা খেয়ে এবার জীব-জন্তুর বেহুঁশ হওয়ার ঘটনা সামনে এল। একটি ইঁদুর এত পরিমাণে গাঁজার পাতা খেয়ে নিয়েছে যে, শেষে মাঠেই বেহুঁশ হয়ে পড়ে ইঁদুরটি।

ঘটনা কানাডার। কানাডার ওই অঞ্চলে সামান্য পরিমাণে গাঁজা গাছের চাষ যেকোনও বাসিন্দাই নিজের বাড়ির বাগান অথবা টবে করতে পারেন। সরকার থেকেই এই বৈধতা দেওয়া হয়েছে। সেখানে এক ব্যাক্তি বাড়িতে গাঁজার গাছ লাগিয়েছিলেন। আর সেখান থেকে রোজই পাতা চুরি হয়ে যেত। একদিন তার নজরে পড়ল, তাঁর ছোট গাঁজা চাষের জমিতে একটি ইঁদুর বেহুঁশ হয়ে পড়ে আছে। সে বুঝতে পারল যে, ইঁদুরটি এত পরিমাণে গাঁজা খেয়ে নিয়েছে যে, আর নিতে পারেনি তাই বেহুঁশ হয়ে গেছে।

কলিন সুলিভান নামের এক ব্যাক্তি এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। তিনি সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে লেখেন, ‘কদিন ধরে একটি ইঁদুর তাঁর চাষের গাঁজা পাতা চুরি করে নিয়ে যাচ্ছিল। কিন্তু এবার সে পাতা না নিয়ে গিয়ে জমিতেই গাঁজা খেয়ে বেহুঁশ হয়ে পড়ে।‘

বেশ কয়েকটি শেয়ার করা ছবিগুলি নেটিজেনদের কাছেও হাসির খোরাক হয়েছে৷ ছবিগুলিতে দেখা যাচ্ছে গাঁজা পাতা চিবিয়ে ইঁদুরটি চিৎ হয়ে বেহুঁশ ভাবে পড়ে রয়েছে।