আন্তর্জাতিক

মাত্র ৮১ টাকা দাম পেট্রোলের, দেখা মাত্রই চমকে গেলেন নেটনাগরিকেরা

ইউবিজি নিউজ ডেস্ক : টানা দিন ধরে লাগামছাড়া হারে বেড়েই চলেছে পেট্রোলের দাম। এদিন আরও ৩৫ পয়সা করে বেড়েছে দুই জ্বালানির দাম । অর্থাত্‍ মুম্বাইতে পেট্রোলের দাম লিটারপিছু ১১২.৭৮ টাকায় পৌঁছেছে।

দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম ১০৬.৮৯ টাকা । কলকাতা ও চেন্নাইতে পেট্রোলের দাম যথাক্রমে ১০৭.৪৪ টাকা এবং ১০৩.৯২ টাকা।এই জ্বালানিস্ফীত মাঝেই অন্য এক চিত্র ফুটে প্রতিবেশী দেশ ভুটানে।

সেখানে দেখা যাচ্ছে প্রতি লিটার পেট্রোলের দাম মাত্র ৮১ টাকা ৪৭ পয়সা, এবং ডিজেলের দাম মাত্র ৮০ টাকা । এবং এই ছবি ভাইরাল হতেই অনেকেই মন্তব্য করছেন ভুটান সম্ভবত পৃথিবীর বাইরে। আবার কেউ কেউ বলছেন সেদেশের সম্পদ আমাদের থেকেও ভগ্নাংশ হলেও, দায়িত্ববান নাগরিক জীবনের জন্য তাঁরা বিশ্বের সুখী নাগরিক সূচকে সর্বোচ্চ স্থান লাভ করেছে।

তবে বলে রাখা ভালো, এই পেট্রোল পাম্পে যাবার উপায় থাকলেও, প্রতিবেশী দেশে লাগাতার লকডাউনের কারনে দীর্ঘদিন ধরে বন্ধ ভুটানে প্রবেশের সমস্ত গেট। অন্যদিকে ভারত-ভুটান সীমান্তের অবস্থিত আলিপুরদুয়ার জেলার জয়গাঁ।

Ad

জয়গাঁর দেড়লাখ বাসিন্দারা নির্ভরশীল ভুটানের পেট্রোল পাম্পের ওপর। তাই ভুটান গেট বন্ধ থাকায় জয়গাঁর বাসিন্দারা ভুটানে গিয়ে জ্বালানি তেল সংগ্রহ করতে পারছেন না। এর ফলে জয়গাঁর বাসিন্দারা জ্বালানি তেলের সমস্যায় ভুগছেন। তাই যতদিন না ভুটান গেট খুলছে ততদিন জ্বালানি তেল সংগ্রহের আপানদেরও অপেক্ষা করতে হবে।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]