Ad
আন্তর্জাতিক

তালিবানি অত্যাচার থেকে বাচাতে কাঁটাতারের ওপারে শিশুকে ছুড়ে দিচ্ছেন মা, ভাইরাল ভিডিও দেখে স্তম্ভিত বিশ্ব

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : মৃত্যু অবধারিত জেনে ১০ মাস যে সন্তানকে গর্ভে ধারণ করেছিলেন, তালিবানি অত্যাচার থেকে বাঁচাতে কাঁটাতারের বেড়ার ওপারে থাকা মার্কিন এবং ব্রিটিশ সেনাবাহিনীর দিকে তাদের ছুঁড়ে দিচ্ছেন। আর বেড়া টপকে সেনারা আফগান শিশুদের লুফে নিচ্ছেন, অনেকেই আবার কাঁটা তারের বেড়া বেয়ে ঝুলে রয়েছে।

সেই দৃশ্য দেখে চোখের জল ধরে রাখতে পারছেন না মার্কিন সেনারাও। এই নির্মম দৃশ্য সোশাল মিডিয়ায় ভাইরাল। তা দেখে স্তম্ভিত বিশ্ব।

Ad

শীর্ষস্থানীয় এক ব্রিটিশ সেনা আধিকারিক জানিয়েছেন, “ভয়ঙ্কর ঘটনা”। “মায়েরা তাদের সন্তানকে কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে ছুঁড়ে ছুঁড়ে ফেলছেন আর বলছেন, ওদের বাঁচান। এমন ছবি কোনওদিন দেখতে হবে, তা কল্পনাও করতে পারছি না। সেনাবাহিনী অনেকেই সেই ঘটনা দেখে কেঁদে ফেলছেন। কাঁটাতারের বেড়াতেও আটকে যাচ্ছে অনেক শিশু। যন্ত্রণয়া তারা ছটফট করছে”।

রাষ্ট্রসঙ্ঘ সম্প্রতি এক বিবৃতিতে জানায়, তালিবানরা একদিনে ২৭জন নিষ্পাপ শিশুকে হত্যা করেছে। যা থেকে স্পষ্ট শিশুদেরও রেয়াত করা হচ্ছে না। কাবুল দখলের অনেক আগেই বহু আফগানবাসী দেশ ছেড়ে চলে যান। আর রাজধানী দখলের পর দেশ ছাড়ার হিড়িক পড়েছে। কাবুল বিমানবন্দরে লোকে লোকারণ্য।

পালাতে গিয়ে অনেকেই তালিবানদের রোষাণলে পড়েছেন। পাঁচিল টপকে পালাতে বিমানবন্দরে ঢুকতে গিয়ে তালিবানদের হাতে গুলিবিদ্ধ হয়েছেন অনেকেই। তালিবানরা আফগান নাগরিকদের দেশ ছেড়ে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। বলেছেন, ভয় পাওয়ার কিছু নেই। তারা নিরাপদেই থাকতে পারবেন। কিন্তু তাদের কথায় বিন্দুমাত্র বিশ্বাস করতে নারাজ আফগানবাসী।

আরও পড়ুন