Ad
আন্তর্জাতিকনিউজ

এই গ্রামে বাস করলেই পাবেন ২৮ লাখ টাকা!

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে প্রায় সময়ই প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর বিভিন্ন গ্রামের ছবি ভাইরাল হয়। সেগুলোতে দেখা যায়, চারদিকে সবুজ পাহাড় ও তার মাঝে সাজানো-গোছানো সারি সারি ভবন ও পথঘাট। পাশেই কোনো লেক কিংবা নদী থাকে। আর সেই ছবি শেয়ার দিয়ে নেটিজেনরা ক্যাপশনে লেখেন ‘ড্রিম বা স্বপ্ন’। এবার আপনাদের সেই স্বপ্ন পূরণের সুযোগ করে দিচ্ছে ইতালি। একই সঙ্গে এমন গ্রামে বসবাস করতে চাইলে দেশটি আপনাকে বিপুল পরিমাণ অর্থও দেবে‍!

মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, ইতালির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ক্যালাবরিয়া অঞ্চলে অবিশ্বাস্য এই সুবিধা পাওয়া যাবে। তবে এক্ষেত্রে সেখানে গিয়ে আগে আপনাকে রেস্তোরাঁ বা দোকান খুলতে হবে এবং আবাস গড়ে তুলতে হবে। তাহলেই সরকারের পক্ষ থেকে তিন বছরে ৩৩ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৮ লাখ টাকা) পাওয়া যাবে।

Ad

মূলত অঞ্চলটির গ্রামগুলোতে জনসংখ্যা দ্রুত কমছে এবং ইতিমধ্যে অনেক গ্রাম জনশূন্য হয়ে পড়েছে। তাই বাহির থেকে মানুষ নিয়ে গিয়ে গ্রামগুলোর জীবন ও আর্থিক কাঠামো সচল রাখতেই এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সিভিতা, বোভা, আলবিদোনা, সান্তা সেভেরিনা, সান দোনাতো দ্য নিয়েনাসহ ওই অঞ্চলের বেশ কয়েকটি গ্রাম আপনাকে এই সুযোগ দিতে যাচ্ছে। বিশেষ করে তরুণদের আকৃষ্ট করতে এই পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

শর্তের মধ্যে বলা হয়েছে, সরকারের অনুমতি পাওয়ার তিন মাসের মধ্যেই আবেদনকারীকে সেখানে যেতে হবে। এরপর রেস্তোরাঁ, বার, দোকান কিংবা খামার চালুর মাধ্যমে আবাস গড়ে তুলতে হবে। তাহলেই প্রতি মাসে ৮০০ থেকে ১ হাজার ইউরো প্রণোদনা মিলবে।

রিজিওনাল কাউন্সিলর জিয়ানলুকা গ্যাল্লো জানান, উদ্যোগটি সফল হলে আগামী বছরগুলোয় এমন আরও আকর্ষণীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও পড়ুন