Ad
আন্তর্জাতিক

কিভাবে সম্ভব? ২৮ ঘণ্টায় ১০তলা বিল্ডিং তৈরি করলো চিন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : সাধারণত একটা বিল্ডিং তৈরি হতে মাসের পর মাস সময় লাগে। কখনও কখনও সময়টা বছরও পার হয়ে যায়। কিন্তু চিনে যা হল, তা অত্যন্ত চমকপ্রদ। ১০তলা বিল্ডিং তৈরি হল মাত্র ২৮ ঘণ্টা ৪৫ মিনিটে। যা শুনে হতবাক সকলে! বিল্ডিং সংস্থা কী ভাবে এই অসম্ভব কাণ্ড ঘটাল, তা জানতে উদগ্রীব সকলেই।

কী ভাবে এত অল্প সময়ে অসাধ্য সাধন?

Ad

প্রশ্ন উঠছে কী ভাবে এত অল্প সময়ে এই নির্মাণ সম্ভব? জানা গিয়েছে, ‘প্রি ফ্রাব্রিকেটেড কন্সট্রকশন সিস্টেম টেকনোলজি’র মাধ্যমে এই বিল্ডিং বানিয়েছে চিন। এই পদ্ধতিতে পরপর ছোট ছোট কাঠামো সাজিয়ে এই বিল্ডিং তৈরি করা সম্ভব। এই কাঠামোগুলি আগে থেকেই কারখানায় তৈরি করা হয়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ক্রেন দিয়ে বিল্ডিং-এর কাঠামোগুলি একে উপরের উপর রাখা হচ্ছে। এরপর শ্রমিকদের সাহায্যে নাট বোল্ট দিয়ে সেগুলি একটির সঙ্গে অন্যটি আটকে দেওয়া হয়।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, তিনটি ক্রেনের সাহায্যে এই বিল্ডিংটি নির্মাণ করা হয়। এই কাজে খুব সংখ্যক শ্রমিককে কাজে নেওয়া হয়। তবুও মাত্র ২৮ ঘণ্টা ৪৫ মিনিটে তৈরি হয়ে যায় বিল্ডিং। নির্মাতা সংস্থার তরফে জানানো হয়েছে, এই বিল্ডিংটি ভূমিকম্প প্রতিরোধী। আর সবচেয়ে অবাক করা তথ্য হল বিল্ডিংটিকে বিভিন্ন জায়গায় স্থানান্তরিত করা যেতে পারে।

আরও পড়ুন