Ad
আন্তর্জাতিক

ইউটিউব থেকে কত টাকা রোজগার করে ‘মানিকে মাগে হিথে’ গান গেয়ে ভাইরাল হওয়া শ্রীলঙ্কার কন্যা ইয়োহানি ডি’সিলভা জেনে নিন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

নিউজ ডেস্ক: একেই বলে ভাগ্য! ২০১৯ সাল থেকে ইউটিউবে একের পর এক ভিন্ন ভিন্ন স্বাদের গান করে যাচ্ছিলেন ‘মানিকে মাগে হিথে’ গান গেয়ে ভাইরাল হওয়া শ্রীলঙ্কার কন্যা ইয়োহানি ডি’সিলভা।

কিন্তু, ভাগ্য খুলল ২০২১ সালে ‘মানিকে মাগে হিথে ‘ গান গেয়ে শুধু ভারতেই নয় সারা দেশ থেকে বিদেশ পর্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে এই শ্রীলঙ্কার কন্যা ইয়োহানি। এক গানেই হয়ে গেলেন সুপারস্টার। তবে শুধুই সুপারস্টার নয়! ভাইরাল শ্রীলঙ্কার কন্যা ইয়োহানির ব্যাঙ্ক ব্যালেন্স এখন স্বাভাবিক ভাবেই হিংসে করার মতো। তিনি ইউটিউব থেকে যা রোজগার করছেন , তা নাকি খুব শীঘ্রই রেকর্ড গড়বে সারা বিশ্বে!

Ad

তথ্য বলছে, ইউটিউব থেকে আগস্ট মাসে ইয়োহানি আয় করেছেন ৬৯ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫০ লক্ষ ৮১ হাজার ৪৭৭ টাকা। তবে ইয়োহানির ইউটিউবের রোজগারের খাতাটা মোটেই এরকম ছিল না। প্রথমে বিভিন্ন গান গেয়ে খুব কম টাকাই রোজগার করেছেন ইয়োহানি। তবে ২০২১ এর মে মাস থেকে ইয়োহানির রোজগার বাড়তে থাকে। আগস্ট মাসে ইউটিউব থেকে সবচাইতে বেশি রোজগার করেন ভাইরাল কন্যা ইয়োহানি।

মে মাসেই প্রথম মুক্তি পায় ইয়োহানির সিংহলি ভাষায় গাওয়া গান ‘মানি কে মাগে হিথে’। প্রথমে এই গান সারাবিশ্বে জনপ্রিয় না হলেও, ধীরে ধীরে দেশ তথা বিদেশে ছড়িয়ে পড়ে এই গান। তথ্য বলছে, জুলাইয়ের শেষ এবং আগস্টেই ভারত ও বাংলাদেশে ছড়িয়ে পড়ার পর জনপ্রিয়তার শীর্ষে চলে যায় এই গান। জুলাইয়ে ইউটিউব থেকে ইয়োহনির আয় ৭.৫২ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫ লাখের একটু বেশি।

তথ্য বলছে, গত ৭ দিনে ইউটিউব থেকে ইয়োহানি আয় করেছেন ৩৫.৫ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ২ লাখ ৬১ হাজার টাকার থেকে আরও একটু বেশি। গত তিরিশ দিনে ইয়োহানি আয় করেছেন প্রায় ৭৭ লাখ ২৫ হাজার টাকা। গত নব্বই দিনে ইয়োহানির রোজগার ১ কোটি ২ লাখ ২৮ হাজার টাকা বলে জানা যায় ।

‘মানিকে মাগে হিথে’ গান গেয়ে হঠাৎ করে জনপ্রিয়তার শীর্ষে চলে গেলেও মিষ্টি গায়িকা ইয়োহানি ডি’ সিলভা বহুদিন ধরেই ইউটিউব স্টার। নিজেই লেখেন গান,এবং নিজেই সুরকার করেন। উইকিপিডিয়ার তথ্য অনুযায়ী ইয়োহানির বয়স ২৮। অনেক আগে থেকেই শ্রীলঙ্কায় র‌্যাপার হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন ইয়োহানি। শ্রীলঙ্কার মঝেই বেশ কিছু স্টেজ শো করে থাকেন সেই ভাইরাল হওয়া কন্যা । তবে ‘মানিকে মাগে হিথে’ তাঁর প্রথম ভাইরাল হওয়া গান নয়। এর আগেও ডেভিয়াঙ্গের একটি বারে গানটি গেয়ে রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন ইয়োহানি।

তারপর থেকেই ইউটিউবে লাইক ও সাবস্ক্রাইবারের সংখ্যা বেড়ে যায় জনপ্রিয় গাইকা ইয়োহানির। এখন তো তিনি শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’। ইয়োহানির সঙ্গে এই গানে সঙ্গ দিয়েছেন, শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় র‌্যাপার সথীশন রথনায়কা । সথীশনই প্রথমে এই গানটি গেয়েছিলেন। তারপর মে মাসে এই গানটি নতুন করে রেকর্ড করা হয় ইয়োহানির গলায়। সারা দেশ তথা বিদেশে সারা ফেলেছে এই গান সংগীতপ্রিয় এবং সাধারন মানুষের মনে।

আরও পড়ুন