ভারত-চিন সংঘাত ঘিরে আশঙ্কার কালো মেঘ, এবার পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে ধ্বংস করে ফেলার চরম হুঁশিয়ারি

UBG NEWS: একদিকে ভারত-চিন সংঘাত ঘিরে আশঙ্কার কালো মেঘ। অন্যদিকে, নতুন করে উত্তেজনার পরিবেশ তৈরি করছে আমেরিকা এবং উত্তর কোরিয়া। আমেরিকার উদ্দেশ্যে একের পর এক হুঁশিয়ারি পিয়ংইয়ংয়ের।

উত্তর কোরিয়ার রাষ্ট্র প্রধান কিমের হুঁশিয়ারি, কোরীয় উপদ্বীপে যে কোনও ধরনের যুদ্ধংদেহী তৎপরতা রুখে দিতে তৈরি উত্তর কোরিয়া। আর সেজন্যে উত্তর কোরিয়ার সেনাবাহিনী তৈরি।

পিয়ংইয়ংয়ের হুঁশিয়ারি, কোরীয় উপদ্বীপে যুদ্ধের আগুন জ্বালাতে চাইলে পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে আমেরিকাকে ধ্বংস করে ফেলা হবে। রাশিয়ার রাজধানী মস্কোয় উত্তর কোরিয়ার দূতাবাস এক বিবৃতিতে এমনটাই দাবি করেছে। এহেন হুঁশিয়ারিতে নতুন করে তৈরি হয়েছে উত্তেজনা।

জানা যাচ্ছে, উত্তর কোরিয়ার কাছে পরমাণু অস্ত্রের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের যে কোনও স্থানে আঘাত হানার মতো আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র রয়েছে। মস্কোয় উত্তর কোরিয়ার দূতাবাস বলেছে, সে দেশের হাতে এমন সব পারমাণবিক ক্ষেপণাস্ত্র রয়েছে যা দিয়ে যে কোনও সময় যে কোনও কাউকে আঘাত করা যায়। শুধু তাই নয়, মুহূর্তের মধ্যে তা ধ্বংস করে দেওয়া সম্ভব বলেও জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “যে কেউ উত্তর কোরিয়াকে হুমকি দেবে, এই ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করে তাকে ধ্বংস করে দেওয়া হবে।” কোরীয় উপদ্বীপে মার্কিন সেনা উপস্থিতি এবং দক্ষিণ কোরিয়ার সঙ্গে মার্কিন সেনাদের যৌথ সামরিক মহড়ার ঘোর বিরোধী উত্তর কোরিয়া।

আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার মধ্যে যে কোনও মহড়াকে উত্তর কোরিয়ার ওপর হামলার প্রস্তুতি বলে মনে করে পিয়ংইয়ং। উত্তর কোরিয়া বহুবার এহেন মহড়ার বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে এসেছে। যদিও তা কর্ণপাত করতে চায় না আমেরিকা। মাঝে মধ্যেই দক্ষিণ কোরিয়ার সঙ্গে সামরিক মহড়া চালায় মার্কিন সেনাবাহিনী।