Ad
আন্তর্জাতিকদেশ

ভারত থেকে তালিবানকে সমর্থন, অভিযোগে গ্রেফতার ১৪

অসম পুলিশের সাইবার সেল জানিয়েছে, রাজ্যে ১১টি জেলা থেকে এই ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।যাদের মধ্যে হাইলাকান্দির তেজপুর মেডিক্যাল কলেজের এক ছাত্র রয়েছে।

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : তালিবান ত্রাসে কাঁপছে আফগানিস্তান (Afghanistan)। গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে তালিবানি (Taliban) আতঙ্ক। প্রতিনিয়ত সামনে আসছে তালিবানি আগ্রাসনের একের পর এক নৃশংস খবর। আর সেই কট্টরপন্থীদেরই নাকি সমর্থন জানাচ্ছেন অসমের কয়েকজন বাসিন্দা। এই অপরাধে গ্রেফতার করা হল ১৪ জন অসমের বাসিন্দাকে।

সোশ্যাল মিডিয়ায় তালিবানদের সমর্থনে একাধিক পোস্ট করেছেন অসমের এই ১৪ বাসিন্দা। এই অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত থেকেই শুরু হয় এই ধরণের কার্যকলাপ। UAPA, সাইবার ক্রাইম এবং ভারতীয় ফৌজদারি আইনের একাধিক ধারায় এই ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

Ad

উল্লেখ্য, এই বিষয়ে আগেই দেশবাসীকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তারপরও সোশ্যাল মিডিয়ায় এই ধরনের উস্কানিমূলক পোস্টের জেরে উত্তেজনা ছড়ায়। তদন্ত চালিয়ে অসমের কামরূপ মেট্রোপলিটন, বারপেটা, ধুবরি, করিমগঞ্জ, দারাং, কাছার, হাইলাকান্দি, দক্ষিণ শালমারা, গোয়ালপাড়া এবং হাজোই থেকে অপরাধীদের গ্রেফতার করা হয়।

এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে অসমে। বিষয়টি নিয়ে DIG ভায়োলেট বড়ুয়া একটি টুইটও করেন। যারা তালিবানের পক্ষে সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক মন্তব্য পোস্ট করেছেন তাদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন তিনি। তাঁর কথায়, ‘‌আমরা তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করছি। এমন কোনও ঘটনা কারও জানা থাকলে পুলিশকে জানান।’‌

আরও পড়ুন