শীঘ্রই সুখবর আসবে! ভারত-পাকিস্তান পরিস্থিতির প্রেক্ষিতে বার্তা ট্রাম্পেট। UBG NEWS

UBG NEWS  নিউজ ডেস্ক : ভারতের এয়ারস্ট্রাইকের পর পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন, পাশাপাশি চলতে থাকা সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন, সবেমিলে ভারত-পাকিস্তান সম্পর্ক তলানিতে। পুলওয়ামা হামলার পর বিশ্বমঞ্চেও পাকিস্তানকে কোণঠাসা করতে সক্ষম হয়েছে ভারত। সন্ত্রাস দমনে ভারতের পাশে দাঁড়িয়েছে বিশ্বের তাবড় তাবড় দেশ। জইশ প্রধান মাসুদকে নিষিদ্ধ করতেও বদ্ধপরিকর আমেরিকা, রাশিয়া, ফ্রান্স, ইজরায়েল। ভারত-পাকিস্তানকে শান্ত হতে বার্তাও দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মত প্রকাশ করা হয়েছে যে, দুই রাষ্ট্র সীমান্তে উত্তেজনা বন্ধ করে আলোচনায় বসুক। এরপরেই ভারত-পাকিস্তান নিয়ে উদ্বেগজনক মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

US Pres Donald Trump: I think reasonably attractive news from Pakistan and India, they have been going at it and we have been involved and have them stop, we have some reasonably decent news,hopefully its going to be coming to an end, going on for a long time,decades and decades pic.twitter.com/7q5CrMWLsj

— ANI (@ANI) February 28, 2019

ভিয়েতনামে এক সাংবাদিক বৈঠকে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি আশা করছেন ভারত-পাকিস্তানের মধ্যে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে তা খুব শীঘ্রই মিটে যাবে। এমনকি উদ্বেগ বাড়িয়ে ট্রাম্প আরও জানান যে, ভারত এবং পাকিস্তান নিয়ে তিনি বেশ আশার খবরই পেয়েছেন। খুব শীঘ্রই সেই ভালো খবর আসতে চলেছে। তিনি আরও জানান, দুই রাষ্ট্রের মধ্যে যে চাপানউতোর চলছে তার অবসান ঘটানোর প্রক্রিয়াতে আমেরিকা রয়েছে। শীঘ্রই খুশির খবর আসবে, বহু দশক বাদে পুরোনো বিবাদ মিটবে।
প্রসঙ্গত, ভিয়েতনামে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই বৈঠক করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারত-পাকিস্তান নিয়ে মন্তব্য করেন তিনি। সেখানেই এই আশার খবর শোনান ট্রাম্প। তবে ওইটুকুই, বিস্তারিতভাবে কিছু জানাননি মার্কিন প্রেসিডেন্ট।