কাজের কথা বলেন না, শোনেনও না’ ‘শুধু নিজের মন কি বাত বলেন, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ

ইউবিজি নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঝাড়খন্ডের কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে কথা বলার কয়েক ঘন্টা পরই বিতর্কিত মন্তব্য করলেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী ফোনে কথোপকথনের সময় তাঁর কোনও কথাই শোনেননি বরং প্রধানমন্ত্রী একাই বলে গিয়েছেন।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী তেলঙ্গানা, অন্ধ্র প্রদেশ এবং ওড়িশার মুখ্যমন্ত্রীদের সঙ্গেও তাদের রাজ্যগুলির কোভিড-সম্পর্কিত পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। তিনি পুডুচেরি এবং জম্মু ও কাশ্মীরের লেফটেনেন্টদের সঙ্গেও কথা বলেছেন। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর দাবি, কোভিড পরিস্থিতির খোঁজ নিতে ফোন করলেও, মোদী শুধু একতরফা নিজের কথাই বলে গিয়েছেন। তাঁর কোনও কথাই শোনেননি।

এ নিয়ে বৃহস্পতিবার রাতে টুইটারে মুখ খোলেন মুখ্যমন্ত্রী হেমন্ত। তিনি লেখেন, ‘আজ প্রধানমন্ত্রী ফোন করেছিলেন। শুধু নিজের মন কি বাতই বলে গেলেন। ভাল হত যদি কাজের কথা বলতেন এবং কাজের কথা শুনতেনও’।

পাশাপাশি একাধিক অভিযোগও করেছেন হেমন্ত সোরেন কেন্দ্রের বিরুদ্ধে। সংক্রমণ ঠেকাতে বাংলাদেশ থেকে ৫০ হাজার শিশি রেমডেসিভির কিনতে চেয়েছিল তাঁর সরকার। কিন্তু এখনও পর্যন্ত তার অনুমতি দেয়নি মোদী সরকার। টিকা না পাওয়া নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।