দেশ

ভারতের খেয়ে পাকিস্তানের জয়গান গাইলেই রাষ্ট্রদ্রোহ আইনে করা হবে গ্রেফতার: যোগী আদিত্যনাথ

ইউবিজি নিউজ ডেস্ক : খুবই দুঃখজনক ভাবে পাকিস্তানের কাছে ভারত হেরে যাবার পর ভারতের বিভিন্ন জায়গা থেকে পাকিস্তান সমর্থকদের নাম উঠে আসছে। পড়ুয়া থেকে শুরু করে শিক্ষক, সকলকেই শাস্তি দেওয়া হচ্ছে।

এবার এই বিষয়ে কথা বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে তিনি বলেন, “পাকিস্তানের জয় উদযাপন করা হলেই রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের করা হবে ব্যক্তির বিরুদ্ধে”।

মুখ্যমন্ত্রীর কথামত গতকাল আগ্রায় ৩ কাশ্মীরি পড়ুয়াকে গ্রেফতার করে পুলিশ। তিনজনেই রাজা বলবন্ত সিংহ কলেজের ইঞ্জিনিয়ারিং এর ছাত্র। অভিযুক্তদের মধ্যে আর্শাদ ইউসুফ, ইনায়াত আলতাফ শেখ তৃতীয় বর্ষের এবং শওকত আহমেদ গনাই চতুর্থ বর্ষের ছাত্র। অভিযুক্তদের নিয়ে যাওয়া হয়েছে জগদীশপুর থানায়।

এই পড়ুয়াদের বিরুদ্ধে ধর্মীয় বিদ্বেষ এবং সাইবার সন্ত্রাসের অভিযোগ আনা হয়েছে। এই ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, ঐদিন কোন দেশ বিরোধী স্লোগান করা হয়নি কলেজ চত্বরে। কলেজের বিনা অনুমতিতে কয়েকজন বহিরাগত ক্যাম্পাসে ঢুকে পরে এবং অভিযোগ করে দেশ বিরোধী কাজে যুক্ত রয়েছে কলেজের ছাত্ররা।

Ad

কলেজের বক্তব্য, কোন অভিযোগ থাকলে সরাসরি প্রতিষ্ঠান ডিরেক্টরের সঙ্গে কথা বলে সমস্যা মেটানো উচিত। এই প্রসঙ্গে কলেজের এক প্রতিনিধি প্রশ্ন করেছেন, তাঁদের প্রতিষ্ঠানে যদি দেশবিরোধী হবে, তাহলে মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল কেন তাঁদের কলেজে এসেছিলেন?

এই প্রসঙ্গে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি ছাত্রদের বিরুদ্ধে এমন পদক্ষেপের বিরোধিতা করে বলেছেন, “অবিলম্বে এই ছাত্রদের মুক্তি দেওয়া উচিত”। বিজেপির দেশভক্তি নিয়ে কটাক্ষ করতেও ছাড়েননি তিনি। তবে গ্রেপ্তারের পর এই পড়ুয়াদের সাসপেন্ড করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। কোন ভাবেই তাঁদের কলেজে রাখা যাবে না বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

আগ্রার পুলিশ সুপার বিকাশ কুমার জানিয়েছেন, খেলা শেষে দেশবিরোধী মন্তব্যের জন্য গ্রেপ্তার করা হয়েছে পড়ুয়াদের। প্রাথমিক তদন্তের পর এই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

এহেন পরিস্থিতিতে ভারতের পক্ষে কথা বলার জন্য অনন্যা জামওয়াল নামে এক পড়ুয়াকে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছে। সব মিলিয়ে ভীষণভাবে উত্তপ্ত হয়ে রয়েছে সম্পূর্ণ দেশের পরিস্থিতি।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]