Ad
দেশ

‘থাপ্পড়’ দিতেন মুখ্যমন্ত্রীকে এমন মন্তব্যে গ্রেফতার হতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

এ বছর দেশের কততম স্বাধীনতা দিবস উদ্‌যাপিত হচ্ছে, তা না জানার কারণে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে “থাপ্পড়” মারাবেন বলে মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে।

তাঁর সেই মন্তব্যকে কেন্দ্র করে মঙ্গলবার মুম্বইয়ের রাস্তায় সংঘর্ষে জড়িয়ে পড়ে মহারাষ্ট্রের ক্ষমতাসীন শিবসেনা এবং বিরোধী বিজেপির কর্মীরা।

Ad

কেন্দ্রীয় মন্ত্রীর এহেন আপত্তিকর মন্তব্যে বিক্ষোভ দেখাচ্ছেন সেনা নেতা-কর্মীরা। সেনাকর্মীরা নারায়ণ রাণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পর ধারণা করা হচ্ছে, গ্রেফতার হতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী।

রাণের বাড়ির উদ্দেশে একটি মিছিলও করেন তাঁরা। সেনা এবং বিজেপি কর্মীদের মধ্যে পাথর ছোড়াছুড়িও হয়। সেনা কর্মীরা রাস্তায় বসে পড়ে যান চলাচল বন্ধ করে দেন। এ দিন সকালে এক দল সেনাকর্মীকে নাগপুরে বিজেপি কার্যালয়ে পাথর ছুড়তে দেখা গিয়েছিল।

উদ্ধবের উদ্দেশে কী বলেছিলেন রাণে?

কেন্দ্রীয় মন্ত্রী রাণে বলেছিলেন, “দেশের কততম স্বাধীনতা বর্ষপূর্তি সে সম্পর্কে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানেন না। এটা অত্যন্ত লজ্জার বিষয়। বক্তৃতার সময় তাঁকে জেনে নিতে হচ্ছে স্বাধীনতার কত বছর হল”! একই সঙ্গে তাঁর সংযোজন, “যদি আমি সেখানে উপস্থিত থাকতাম তা হলে তাঁকে একটা চড় মারতাম”।

এই মন্তব্যের জেরে ইতিমধ্য়েই নাসিকে একটি এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশ কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতারের জন্য পরোয়ানা জারি করেছে। কিছু রিপোর্টে বলা হয়েছে, পুলিশের একটি দল চিপলুনের উদ্দেশ্যে রওনা হয়েছে। রাণে এখন সেখানেই রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

নাসিক পুলিশ প্রধান দীপক পাণ্ডে সাংবাদিকদের সামনে বলেন, “এই মামলায় কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করে আদালতে হাজির করা হবে এবং আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি আরও বলেন, “গ্রেফতারের পর” উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুকে পুরো বিষয়টি জানানো হবে, কারণ মন্ত্রী রাজ্যসভার সদস্য।

আরও পড়ুন